মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৮ আষাঢ়, ১৪২৮, ১১ জিলকদ, ১৪৪২
মঙ্গলবার, ২২ জুন, ২০২১

শেষ দিনেও গোপালগঞ্জে মার্কেটগুলোতে উপচে পড়া ভীড়

শেষ দিনেও গোপালগঞ্জে মার্কেটগুলোতে উপচে পড়া ভীড়

গোপালগঞ্জ : করোনা ভাইরাসের কারনে লকডাউনের পর দোকানপাট খুলে দেয়ায় গোপালগঞ্জে ঈদের আগের দিনেও জমজমাট রয়েছে ঈদ বাজার। শেষ মূর্হূতের কেনাকাটায় বাজার, শপিংমলে জমজমাট হলেও স্বাস্থ্যবিধি মানছেন না ক্রেতা-বিক্রেতা কেউই। তবে এবছর ক্রেতাদের নতুন পোশাকের চাহিদা থাকলেও মোকাম থেকে নতুন ডিজাইনের পোশক আনতে না পারায় বিক্রি কম হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

জেলা শহরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা দেছে, ঈদ হতে বাকী আর একদিন বাকী। দীর্ঘদিন লকডউনের পর দোকানপাট খুলে দেয়ায় পর জেলা ও উপজেলা শহরের বাজার, দোকান ও শপিংমলগুলোতে ভীড় ছিল উপচেড়া ভীড়। শেষ দিনের মাকের্টগুলোতে শিশুসহ নানা বয়সের মানুষ বীর করলেও দোকানগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বিভিন্ন দোকান ঘুরে ঘুরে পছন্দমত পোশাক কেনার চেষ্ঠা করছেন ক্রেতারা। তবে বাজারে নতুন ধরনের কোন পোশাক না আসায় অনেক ক্রেতা ফিরে যাচ্ছেন।

তারপরেও তীব্র গরমের কারনে সুতি পোশাকের উপর আস্থা রাখছেন ক্রেতারা। আর শিশুদের পছন্দমত পোশাক কেনার পাশাপাশি শাড়ী, থ্রি-পিছ, জুতা, কমেটিকস, গহনাসহ বিভিন্ন কেনাকাটা করছেন তারা।

তবে যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় এ বছর মোকাম থেকে নতুন ডিজাইনের পোশাক আনাতে না পারায় ক্রেতাদের চাহিদা মাফিক পোশাক দিতে পারছেন না ব্যবসায়ীরা।

ক্রেতা আকবর হোসেন, জাহিদ শেখ, ইসমাইল মোল্যা বলেন, প্রচন্ড ভীড়ের কারনে শেষ দিনে পরিবারের জন্য কেনাকাটা করতে এসেছি। তারপরেও দেখছি মার্কেট ও দোকানগুলোতে উপচে পড়া ভীড় রয়েছে। তবে এবছর দোকানগুলোতে পছন্দ মত পোশাক পাচ্ছি না। তারপরেও পরিবারের সকলের জন্য নতুন পোশাক কিনবো।

ব্যবসায়ী নিখিল সাহা, বাবুল সাহা জানান, এবছর ক্রেতাদের পচন্দের মধ্যে রয়েছে সুতি পোশাক। সাথে শাড়ী ও থ্রী-পিস কিনছেন ক্রেতারা। তবে লকডাউনের কারনে এবছর নতুন ডিজাইনের পোশাক আনতে পারিনি। তাই ক্রেতাদের চাহিদামত পোশাক দিতে পারিনি। তারপরেও যা বেচাকেনা করছেন তাতে লোকসান কাটিয়ে লাভের আশা করছি আমরা।

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, দোকানগুলোতে যাতে ক্রেতা-বিক্রেতা উভয়েই স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করেন সে বিষয়ে ব্যবস্থা নেয়া। তারপরেও কেউ স্বাস্থ্যবিধি না মালতে আইনগত ব্রবস্থা নেয়া হবে।


error: Content is protected !!