মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৮ আষাঢ়, ১৪২৮, ১১ জিলকদ, ১৪৪২
মঙ্গলবার, ২২ জুন, ২০২১

বুদ্ধি প্রতিবন্ধী শাহালোমের হাতে ২ লক্ষ টাকা তুলে দিলো জ্ঞানের আলো পাঠাগার

বুদ্ধি প্রতিবন্ধী শাহালোমের হাতে ২ লক্ষ টাকা তুলে দিলো জ্ঞানের আলো পাঠাগার

গোপালগঞ্জ : ঘুর্ণিঝড় বুলবুলের সময় গাছের আঘাতে বুদ্ধি প্রতিবন্ধী শাহালোমের ডান পায়ের কয়েক স্থানের হাড় ভেঙ্গে যায়। দরিদ্র শাহালোম অর্থের অভাবে ব্যর্থ হয় তার পায়ের চিকিৎসা করাতে। ধীরে ধীরে পায়ে পঁচন ধরে।

পরে বিষয়টি জেনে এগিয়ে আসে কোটালীপাড়ার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জ্ঞানের আলো পাঠাগারের সদস্যরা। ফেসবুকের মাধ্যমে ও বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান এবং প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা নিয়ে শাহালোমের চিকিৎসা সম্পন্ন করে। দেড় বছরব্যাপী এই চিকিৎসা শেষে অবশিষ্ট ২ লক্ষ টাকা শাহালোমের হাতে হস্তান্তর করে।

আজ মঙ্গলবার (০১ জুন) সকালে জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল শাহালোমের হাতে এ অর্থ তুলে দেন। এসময় মহিলা ইউপি সদস্য রাশিদা বেগম পতুল, তহশীলদার শাহিদুল ইসলাম, ব্যবসায়ী দুলাল মেল্লা, রশিদ মোল্লা, রুহুল আমিন, জ্ঞানের আলো পাঠাগারের প্রেসিডিয়াম সদস্য আজিজুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান পারভেজসহ স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গ ও জ্ঞানের আলো পাঠাগারের সদস্যরা উপস্থিত ছিলেন।

শাহালোমের বৃদ্ধ বাবা আজাহার মোল্লা বলেন, জ্ঞানের আলো পাঠাগার এগিয়ে না আসলে শাহালোমের চিকিৎসা সম্ভব ছিল না। পাঠাগারটির সদস্যদের সহযোগিতায় আমার ছেলে আজ সুস্থ হয়েছে এবং পুর্ণবাসনের জন্য ২ লক্ষ টাকা পেয়েছে। আমি সংগঠনটির সকল সদস্যদের ধন্যবাদ জানাই।

জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বলেন, জ্ঞানের আলো পাঠাগার তাদের নিজস্ব পেইজে শাহালোমের চিকিৎসার জন্য অর্থ সহায়তা চেয়ে ফেসবুকে পোস্ট দেওয়া হয়। পোস্টে সাড়া দিয়ে অনেক হৃদয়বান মানুষ এগিয়ে আসে। এছাড়া প্রধানমন্ত্রীর তহবিল থেকে দেওয়া হয় ২ লক্ষ ১০ হাজার টাকা। মোট সংগ্রহ হয় ৩ লক্ষ ১ শত ৭০ টাকা। চিকিৎসায় খরচ হয় ১ লক্ষ ৫ হাজার ২০ টাকা। অবশিষ্ট ১ লক্ষ ৯৫ হাজার ১ শত ৫০ টাকার পরিবর্তে আজ সকালে শাহালোমের হাতে ২ লক্ষ টাকা তুলে দেওয়া হয়।


error: Content is protected !!