মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ১২ শ্রাবণ, ১৪২৮, ১৬ জিলহজ, ১৪৪২
মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

গোপালগঞ্জে বিধি নিষেধ উপেক্ষা করে বাইরে বের হচ্ছে মানুষ, প্রশাসনের কার্যকরের চেষ্টা

গোপালগঞ্জে বিধি নিষেধ উপেক্ষা করে বাইরে বের হচ্ছে মানুষ, প্রশাসনের কার্যকরের চেষ্টা

গোপালগঞ্জ : করোনা সংক্রমণরোধে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত সর্বাত্মক বিধি নিষেধ গোপালগঞ্জে দ্বিতীয় দিনের মত চলছে। বিধি নিষেধ কায্যকর করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন।

আজ বুধবার (২৩ জুন) সকাল থেকে বিধি নিষেধ কর্যকর করতে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে রয়েছে পুলিশ। স্বাস্থ্যবিধি মানাতে ও মাস্ক পরিধান করাতে ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে বিভিন্ন স্থানে চালানো হচ্ছে অভিযান ও পরিচালিত হচ্ছে ভ্রাম্যমান আদালত। জেলা শহরের প্রবেশ সড়ক, পুলিশ লাইন্স মোড়, বেদগ্রাম, ঘোনাপাড়া, সার্কিট হাউজ মোড়, লঞ্চঘাট ব্রীজ, মান্দারতলায় পাহারা বসিয়েছে। এখানে দায়িত্ব পালন করছেন পুলিশ ও আনসার। তাঁর ব্যাটারী চালিত ইজি বাইক ও থ্রিহুলার শহরের মধ্যে ঢুকতে দিচ্ছেনা।

শহরের দোকানপাট বন্ধ থাকলে পেটের দায়ে গালির ছোটখাটো ও চায়ের দোকানগুলো খোলা রয়েছে। জেলা শহরের ব্যাটারী চালিত ইজিবাইক ও অটো রিক্সা চলাচল করলেও গোপালগঞ্জ থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীন সড়কে কোন পরিবহন ছেড়ে যায়নি। গোপালগঞ্জ-রাজশাহী রটের বন্ধ হয়েছে রেল চলাচল। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারন যাত্রীরা। তবে অন্য জেলা থেকে ছেড়ে আসা বাসগুলোয় অতিরিক্ত যাত্রী পরিবহন করা হচ্ছে কিনা সেজন্য ঢাকা-খুলনা মহাড়কের বিভিন্ন স্থানে কাজ করছে পুলিশ।

শহরের বড় বাজার, পাচুড়িয়া, বটতলা, মান্দারতলা ও বেদগ্রাম কাঁচা-বাজারে ক্রেতার সংখ্যা তুলনামূলকভাবে কম দেখা গেছে। ব্যবসা ঔষুধ ও মুদী দোকান ছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এদিকে জনগণকে সচেতন করতে ও বিনা প্রয়োজনে বাইরে না আসার জন্য মাইকিং করছে প্রশাসন। কিন্তু প্রশাসনের অনুরোধের কোন তোয়াক্কা না করে অনেককে মাস্ক বিহীন সড়কে চলাচল করতে দেখা গেছে।

গোপালগঞ্জের সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় জেলায় ৯৫ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে একজনের। চলতি মাসে জেলায় ২ হাজার ১৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৭৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। একই সময়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় ২৪ হাজার ৯১১ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৪২৮জন করোনা পজেটিভ হয়েছে। মৃত্যু হয়েছে ৪৬ জনের।


error: Content is protected !!