মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ১২ শ্রাবণ, ১৪২৮, ১৬ জিলহজ, ১৪৪২
মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

বঙ্গবন্ধুর সমাধিতে সেনাবাহিনীর নবনিযুক্ত সেনা প্রধানের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে সেনাবাহিনীর নবনিযুক্ত সেনা প্রধানের শ্রদ্ধা

গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে রক্ষি মন্তব্য বহিতে বাংলাদেশ সেনাবাহিনীর নবনিযুক্ত সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ লিখেছেন “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষের মাহেন্দ্রক্ষনে সেনাবাহিনীর প্রধান হিসেবে ইতিহাসের মহানায়ক হিসেবে ইতিহাসের মহানায়ক এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। এই সাথে আমি গভীরভাবে শ্রদ্ধা জানাতে চাই আমাদের ৩০ লক্ষ শহীদদের।

তিনি আরো লেখেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনার আলোকে সকলে মিলে কাজ করে প্রিয় বাংলাদেশ আরো উন্নত ও সমৃদ্ধশালীহিসেবে গড়ে তুলবেন ইনশাল্লাহ।

আজ শনিবার (২৬ জুন) দুপুর পৌনে ১টায় হেলিকপ্টার যোগে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান নবনিযুক্ত সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

পরে দুপুর ১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান সেনা প্রধান। এ সময় সেনা বাহিনীর একটি দল গার্ড অব অনার প্রদান করেন এবং বিউগলে বেজে ওঠে করুন সুর।

পরে রাষ্ট্রীয় সালাম শেষে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত পরিবারের শহীদ সদস্যদের রুহের মাকফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষি মন্তব্য বহিতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এ সময় সেনা প্রধানের স্ত্রী, দুই কন্যা, যশোর সেনানিবাসের জিওসি মেজর জেনারেল নূরুল আনোয়ার, অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল শাকিল আহমেদ, মিলিটারি সিকিউরিটি মেজর জেনারেল খালেদ আল মামুন, সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, সামরিক গোয়েন্দা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আ.ফ.ম. আতিকুর রহমান, ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মনোয়ার হোসেন, ১০৫ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

কর্মসূচী শেষ করে তিনি ২টা ৪৫ মিনিটে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।


error: Content is protected !!