বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক, ১৪২৮, ১৩ রবিউল আউয়াল, ১৪৪৩
বুধবার, ২০ অক্টোবর, ২০২১

গোপালগঞ্জে কঠোর বিধি নিষেধ কাযর্কর মাঠে সেনাবাহিনীর

গোপালগঞ্জে কঠোর বিধি নিষেধ কাযর্কর মাঠে সেনাবাহিনীর

গোপালগঞ্জ : সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ কাযর্কর করতে গোপালগঞ্জে মাঠে নেমেছে বাংলাদেশ সেনা বাহিনীর ২ প্লাটুন সদস্য। ৬০ জন সেনা সদস্য ৫টি দলে ভাগ হয়ে জেলা সদরসহ ৫ উপজেলায় নিয়োজিত রয়েছে। প্রতি দলে এক জন ম্যজিষ্ট্রেটসহ পুলিশ, আর্ম ব্যাটেলিয়নের সদস্যরা সাথে রয়েছে।

এদিকে, আজ বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুরু হয়েছে সাত দিনের কঠোর বিধি নিষেধ। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে অবস্থান নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিধি নিষেধ কায্যকর করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষে মাইকিং করে জনসাধারনকে অপ্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে মানুষ মাস্কহীনভাবে অপ্রয়োজনে ঘর থেকে বাইরে বের হচ্ছেন।

পুলিশের পক্ষ থেকে প্রতিটি হাটবাজার বিধি নিষেধের আওতায় রাখতে আলাদাভাবে কাজ করা হচ্ছে। অপরদিকে, গ্রাম পুলিশের সমন্বয়ে গ্রামে গ্রামে হাটবাজার মনিটরিং করা হচ্ছে।

করোনা ভাইরাসের সংক্রমন উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় আগামী ৭ জুলাই মধ্য রাত পর্যন্ত এই বিধি নিষেধ কাযর্কর থাকবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জহানাগেছে, গত ২৪ ঘন্টায় ১৮৭ জনের নমুনা পরীক্ষায় সনাক্ত ৯৪ জন। সনাক্তের হার শতকরা ৫০ দশমিক ২৬ ভাগ। এ পযর্ন্ত জেলায় মোট ২৬ হাজার ৪৬৩ জনের নমুনা পরীক্ষায় মোট সনাক্ত ৫ হাজার ৪৯ জন। আর মৃত্যু হয়েছে ৫৫ জনের।


error: Content is protected !!