বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক, ১৪২৮, ১৩ রবিউল আউয়াল, ১৪৪৩
বুধবার, ২০ অক্টোবর, ২০২১

গোপালগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠানে নির্দেশনা

গোপালগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠানে নির্দেশনা

গোপালগঞ্জ : করোনা পরিস্থিতির কারনে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠানে নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

ঈদ-উল-আযহা উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, গোপালগঞ্জে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে স্থানীয় কেন্দ্রীয় কোর্ট মসজিদ প্রাঙ্গণে সকাল ৭টা ৩০ মিনিটে। একই স্থানে সকাল ৮টায় দ্বিতীয় ও সকালে সাড়ে ৮ টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদ, থানাপাড়া জামে মসজিদ, পুলিশ লাইন মাঠে, বেদগ্রাম জামে মসজিদ, গেটপাড়া জামে মসজিদ, মোহাম্মদপাড়া জামে মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদে যার যার সুবিধামত সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রতি মসজিদে একের অধিক জামাত অনুষ্ঠানের আয়োজন করতে পারবেন।

এদিকে, জেলা সদর বাদে জেলার স্থানীয় পরিস্থিতি ও মুসুল্লীদের জীবনে ঝুঁকি বিবেচনা করে অন্য ৪টি উপজেলায় স্থানীয় প্রশাসন কর্তৃক জনপ্রতিনিধি ও গন্যমাণ্য ব্যক্তিবর্গের সাথে আলাপ আলোচনা ও সমন্বয় করে যথোপযুক্ত বিবেচিত হলে স্বাস্থ্য সেবা বিভাগের কর্তৃক জাড়িকৃত স্বাস্থ্যবিধি অনুসরন করে ঈদের জামাত মসজিদ, ঈদগাহ বা খোলা জায়গায় আয়োজনের সিদ্ধান্ত নিতে পারবে। এসব জামাতে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মানার আহবান জানানো হয়।


error: Content is protected !!