মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬ আশ্বিন, ১৪২৮, ১৩ সফর, ১৪৪৩
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

ইতিহাস বিভাগের অনুমোদনের দাবীতে এক মাসের আল্টিমেটাম শিক্ষার্থীদের

ইতিহাস বিভাগের অনুমোদনের দাবীতে এক মাসের আল্টিমেটাম শিক্ষার্থীদের

গোপালগঞ্জ : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের অনুমোদনের দাবীতে এক মাসের আল্টিমেটাম দিয়ে মানববন্ধন কর্মসূচী পালন ও সংবাদ সম্মেলন করেছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা এসব কর্মসূচী পালন করে।

আজ মঙ্গলবার (১৭ আগস্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের সড়কের উপর দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। এসময় ইতিহাস বিভাগের অনুমোদনের দাবীতে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করা হয়।

মানববন্ধন চলাকালে, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফায়েকুর জামান টিটো, ইতিহাস বিভাগ ৩য় বর্ষের শিক্ষার্থী কারিমুল হক, মুক্তি মন্ডল, ২য় বর্ষের শিক্ষার্থী শান্ত ইসলাম তুহিন বক্তব্য রাখেন।

পরে মানববন্ধন স্থলে সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থীরা। সংবাদ সম্মেলনে শিক্ষার্থী কারিমুল হক বলেন, সাবেক ভিসি খোন্দকার নাসির উদ্দিন ইউজিসি থেকে অনুমোদন না নিয়েই বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগ খুলে শিক্ষার্থী ভর্তি করেন। বর্তমানে বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়। এতে শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। তারপরেও বিশ্ববিদ্যালয় কর্মপক্ষে এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

তিনি আরো বলেন, আগামী এক মাসের মধ্যে ইতিহাস বিভাগের অনুমোদন দেয়া না হলে কঠোর আন্দোলনের ডাক দিবে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।


error: Content is protected !!