[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date]
[bangla_day], [english_date]

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: শরীয়তপুর আওয়ামী লীগের বিক্ষোভ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: শরীয়তপুর আওয়ামী লীগের বিক্ষোভ

শরীয়তপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের হত্যা হুমকির প্রতিবাদ, দ্রুত সময়ের মধ্যে হুমকিদাতাকে গ্রেফতার করে সুষ্ঠু বিচারের দাবিতে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে জেলা আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতারা।

সোমবার (২২ মে) বিকেল সাড়ে ৫ টায় চৌরঙ্গী মোড় থেকে  একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, আমরা আর শান্তি সমাবেশ করবো না, এখন প্রতিরোধ করতে হবে। রাজশাহীর বিএনপি আহবায়ক যে কথা বলেছে এটা খালেদা তারেকের কথা। তাদের আর ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন,‘জননেত্রী শেখ হাসিনার কল্যাণে যখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামাত চক্রান্তে মেতে উঠেছে। তারা দেখেছে, নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে হারানো সম্ভব নয়। তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। বিএনপি-জামাত যদি কোনভাবে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তবে তাদের শক্তভাবে প্রতিহত করা হবে।’

জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, ‘যে নেত্রীকে নিয়ে সারা বিশ্ব অহংকার করে তাকে বিএনপি নেতা হুমকি দেয়।’ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আবু সাঈদ নয় যেখানে বিএনপির নেতা পাওয়া যাবে, সেখানেই কবর দেয়া হবে।

শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে বলেন, যেখানে’ই বিএনপি পাওয়া যাবে সেখানে’ই প্রতিবাদ। শরীয়তপুরে বিএনপি হুংকার, ঝঙ্কার যাই দিয়ে থাক তা বাস্তবায়ন হবে না। ইকবাল হোসেন অপুর নেতৃত্বে শরীয়তপুরে তাদের প্রতিহত করা হবে।

প্রসঙ্গত, গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণ গ্রেফতার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ সহ ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে এ ঘটনায় কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে ২২ মে সোমবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা দেয়া হয়।


error: Content is protected !!