[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date]
[bangla_day], [english_date]

পত্রিকা বিক্রেতা বাবুলকে নতুন সাইকেল দিলেন ‘মানবিক জনি’

পত্রিকা বিক্রেতা বাবুলকে নতুন সাইকেল দিলেন ‘মানবিক জনি’

নওগাঁ: নওগাঁর ধামইরহাট ও পত্নীতলা উপজেলার পত্রিকা বিক্রেতা বাবুল হোসেন তার জীবিকা নির্বাহের একমাত্র বাহন বাইসাইকেলটি হারিয়ে দিশেহারা হয়ে পড়েন। পাঠকের হাতে এখন কীভাবে পৌঁছে দিবেন পত্রিকা। সংসার চলবে কেমনে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়লে বাবুল হোসেনের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন নজিপুর পৌরসভার বাসিন্দা ‘মানবিক জনি’ নামে খ্যাত জিয়াউর রহমান জনি।

সোমবার (২২ মে) সকালে বাবুল হোসেনকে নতুন বাইসাইকেল উপহার দেন জনি। এর আগে রোববার (২১ মে) সকালে পত্নীতলা উপজেলার সদর নজিপুর বাসস্ট্যান্ড থেকে চুরি হয় বাবুল হোসেনের বাইসাকেলটি।

মানবিক জনির এমন উপহার পেয়ে খুশি বাবুল হোসেন। তিনি বলেন, দীর্ঘদিন থেকে আমার ওই সাইকেলটা নিয়ে আমি জীবিকা নির্বাহ করি। পত্রিকা বিক্রি করেই পরিবার চলে। রোববার সকালে সেই সাইকেলটি নজিপুর সদর থেকে চুরি হয়ে যায়। এরপর দুশ্চিন্তায় পড়ি। কী করব ভেবে পাচ্ছিলাম না। বিষয়টি স্থানীয়দের জানালে আমার সাইকেল চুরির খবর ইন্টারনেটে ছেড়ে দেন অনেকে। এরপর জনি ভাই আমার পাশে এগিয়ে আসেন। নিজে ফোন করে ডেকে আজ নতুন সাইকেল কিনে দিয়েছেন। আল্লাহর কাছে আমি জনি ভাইয়ের মঙ্গল কামনা করি।

‘মানবিক জনি’ খ্যাত জিয়াউর রহমান জনি বলেন, পত্রিকা বিক্রেতা বাবুল ভাই অনেকদিন ধরে পুরাতন বাইসাইকেল চালিয়ে এলাকায় পত্রিকা বিক্রি করতেন। সেটি গতকাল চুরি হয়। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে এবং ফেসবুকে বিষয়টি জানতে পারি। এরপর অনেকের সঙ্গে যোগাযোগ করেও তার সাইকেলটি আর উদ্ধার করা যায়নি। তখন থেকে বাবুল ভাইয়ের অসহায়ত্ব দেখে আমার খুব খারাপ লাগেছিল। মানবিক দিক চিন্তা করে আজ বাবুল ভাইকে নতুন সাইকেল কিনে দিলাম।

তিনি আরও বলেন, আজ যখন তাকে নতুন সাইকেল কিনে দিচ্ছিলাম তখন তার চোখে পানি জলজল করছিল। সাইকেল পেয়ে বাবুল ভাই খুব খুশি হয়েছেন। এটাই আমার পাওয়া। একজন অসহায় মানুষের মুখে হাসি দেখলে খুব ভালো লাগে। এলাকার ধনীরা যদি এভাবে সবার পাশে দাঁড়ান, তাহলে আমাদের সমাজে কেউ আর কষ্ট পাবে না। সারাজীবন মানুষের পাশে থাকতে চাই। এ ধরনের সহায়তা করতে সমাজের সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, বাবুল হোসেন প্রায় ৪০ বছর ধরে প্রতিদিন শতশত পত্রিকা পৌঁছে দেন পাঠকের হাতে। কিন্তু রোববার (২১ মে) সকালে বাইসাইকেলটি চুরি হয়ে যায়।


error: Content is protected !!