সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯, ২১ শাওয়াল, ১৪৪৩
সোমবার, ২৩ মে, ২০২২

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে গোপালগঞ্জে সাইক্লিং শোভাযাত্রা

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে গোপালগঞ্জে সাইক্লিং শোভাযাত্রা

গোপালগঞ্জ : মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেথ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা ও সাইক্লিং শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়েছে।

আজ সোমবার (০৬ ডিসেম্বর) বিকেল ৪ টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম-এর নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এসময় অতিরিক্ত মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসানসহ বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগন ও সাইক্লিং শোভাযাত্রায় অংশগ্রহনকারীরা উপস্থিত ছিলেন।

পরে টুঙ্গিপাড়া থেকে ২৬ জনের একটি সাইক্লিং টিম শোভাযাত্রায় অংশ নেন। এর টিমে ৯ জন মেয়ে ও ১৭ জন ছেলে রয়েছেন। এ সাইক্লিং টিম এই টিমটি আগামীকাল মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সকালে গোপালগঞ্জ ত্যাগ করবে এবং ১৮টি জেলা অতিক্রম করে তারা কক্সবাজার গিয়ে এই শোভাযাত্রা শেষ করবে।

এছাড়া সন্ধ্যায় স্থানীয় শেখ ফজলুল হক মনি অডিটরিয়মে বাহিনীর অর্কেস্ট্রা দলের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, অতিরিক্ত মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান, উপ মহাপরিচালক (অপারেশন) মো: সামছুল আলম, ঢাকা রেঞ্জের উপ মহা পরিচালক ফাতেমা সুলতানা, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকাসহ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


error: Content is protected !!