সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯, ২১ শাওয়াল, ১৪৪৩
সোমবার, ২৩ মে, ২০২২

মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী গোপালগঞ্জ থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা, ফুটলো আঁতশ বাজী

মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী গোপালগঞ্জ থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা, ফুটলো আঁতশ বাজী

গোপালগঞ্জ : মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাইকেলিং শোভাযাত্রাটি গোপালগঞ্জ থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করেছে। এদিকে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসাবে ফুটানো হয়েছে আঁতশ বাজি।

আজ মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সকাল ৭ টায় গোপালগঞ্জ জেলা শহরের বেদগ্রামের ২৩ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর কমপ্লেক্স থেকে শোভাযাত্রাটি কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এসময় আনসার ২৩ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক ও আনসার ভিডিপির গোপালগঞ্জ জেলা কমান্ড্যান্ট শাওন আসাদ সাইকিং সদস্যদের বিদায় জানান।

এদিকে, মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরনীয় করে রাখতে সোমবার (০৬ ডিসেম্বর) রাতে জেলা শহরের আনসার বিডিপি মাছে আঁতশ বাজি ফুটানো হয়। লাল, নীল, বেগুনীসহ বিভিন্ন রঙ্গের আঁতশ বাজিতে আলোকিত হয়ে ওঠে পুরো ক্যাম্প। আঁতশ বাজির ঝলকানি দেখতে ক্যাম্পের আশপাশে ভীড় করেন দর্শনার্থীরা।

এর আগে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সোমবার (০৬ ডিসেম্বর) বিকেল ৪ টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম-এর নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

পরে টুঙ্গিপাড়া থেকে ২৬ জনের একটি সাইক্লিং টিম শোভাযাত্রায় অংশ নেন। এর টিমে ৯ জন মেয়ে ও ১৭ জন ছেলে রয়েছেন। এ সাইক্লিং টিম ১৮টি জেলা অতিক্রম করে তারা কক্সবাজার গিয়ে ১২ ডিসেম্বর সাইক্লিং শোভাযাত্রাটি শেষ হবে।


error: Content is protected !!