রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ, ১৪২৯, ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪
রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

ফলাফল কারচুপির অভিযোগে পুর্ণগণার দাবিতে সংবাদ সম্মেলন

ফলাফল কারচুপির অভিযোগে পুর্ণগণার দাবিতে সংবাদ সম্মেলন

শরীয়তপুর: নির্বাচনে কারচুপি ও ফলাফল ঘোষণায় কৌশল অবলম্বনের অভিযোগ করে ভোট পুনর্গণনার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন শরীয়তপুর ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নের সাধারন সদস্য প্রার্থী দেলোয়ার হোসেন দুলাল।

শুক্রবার ( ৩১শে ডিসেম্বর) দুপুরে ডামুড্যা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করা হয়। একই দাবিতে গত সোমবার সকালে তিনি উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দেলোয়ার হোসেন দুলাল বলেন, রোববার চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে শিধলকুড়া ইউনিয়নে ১ নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে ফুটবল প্রতীকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটের দিন সকাল থেকে ভোটাররা বিপুল উৎসাহ নিয়ে ভোটকেন্দ্রে আসেন। আদাশন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাররা ভোট দেন বিকাল ৪ টা পর্যন্ত। তবে ভোট গণনার প্রাথমিক বাছাইয়ের সময় দেখা যায় তার প্রতীক ফুটবল মার্কায় আনুমানিক শতাধিক ভোটে এগিয়ে ছিলো। ভোট গণনার মধ্যে তিনি জরুরি প্রয়োজনে ওয়াশ রুমে যান। এসে দেখে তার ফুটবল মার্কা ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মোরগ মার্কা ব্যালট পেপার বান্ডিল করে উল্টো করে রেখে দিয়েছে।তিনি গণনার দায়িত্বে থাকা কর্মকর্তাকে তার উপস্থিতে পুনরায় বান্ডিলের ভোট গুলো গণনার প্রস্তাব দিলে প্রিজাইটিং অফিসার তাকে ধমক দিয়ে থামিয়ে দেয়।

১ নম্বর ওয়ার্ডের আদাশন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের অনৈতিক সহযোগিতায় তড়িগরি করে বানোয়াট ভোটের ফলাফল ঘোষণা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শিধলকুড়া ইউপি নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার এইচ এম গোলাম মোস্তফা বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, ওই কেন্দ্রের প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে ফলাফল ঘোষণা করা হয়েছে। অল্প ভোটের ব্যবধানে পরাজিত হওয়ার কারণে তিনি এ ধরনের অভিযোগ করছেন। নির্বাচনে কারচুপি ও ভোট পুনর্গণনার বিষয়ে মেম্বার প্রার্থী দেলোয়ার হোসেন দুলাল লিখিত আবেদন পেয়েছেন তিনি। ফলাফল গ্যাজেট প্রকাশের এক মাসের মধ্যে নির্বাচন ট্রাইব্যুনালে মামলা করতে পারবেন। ট্রাইব্যুনালের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


error: Content is protected !!