বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন, ১৪২৯, ২ রবিউল আউয়াল, ১৪৪৪
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে: কর্ণেল (অব:) ফারুক খান এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যারা মুক্তিযুদ্ধ বিশ্বাস করে না তার যে সময়ই ক্ষমতায় এসেছে তারা যুক্তিযুদ্ধের চেনতাকে ধ্বংস করার চেষ্ঠা করেছে। তারই অংশ হিসাবে বঙ্গবন্ধুর যে আবদান আমাদের স্বাধীনতার জন্য তা বিকৃত করার চেষ্ঠা করেছে। কিন্তু বাংলার মানুষ সেটি গ্রহন করেনি।

আর জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, বিজয়ের পরে দেশের মানুষের মনে আশংকা ছিল বঙ্গবন্ধু দেশে ফিরে আসবেন কি না। আমাদের বিজয় অর্থবহ হবে কি না। আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব সুরক্ষিত হবে কি না।

আজ সোমবার (১০ জানুয়ারী) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন আরো বলেন, লক্ষ কোটি মানুষের হর্ষধ্বনির মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন বরেন। যে স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছেন আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কোন ত্যাগের বিনিময়ে সেই স্বপ্ন বাস্তবায়ন করবো সেই দৃঢ় প্রতিজ্ঞা গ্রহন করছি।

প্রেসিডিয়াম সদস্য লে: কর্ণেল (অব:) ফারুক খান এমপি আরো বলেন, পাকিস্তানী কারগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে ফিরে এসেছিলেন। এর মাধ্যমেই সত্যিকার ভাবে আমাদের স্বাধীনতা পূর্ণতা লাভ করেছিল। স্বাধীনতার আনন্দ পূর্ণতা পায়।

এর আগে, সকাল ১১টায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে: কর্ণেল (অব:) ফারুক খানের নেতৃত্ব গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এরপর জেলা ও উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠনসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুগের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আবুল হাসানাত আব্দুল্লাহ এম.পি, বাগেরহাট-০২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বশার খায়ের, সাধারন সম্পাদক মো: বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দলঅয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন


error: Content is protected !!