মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ, ১৪২৯, ২২ শাওয়াল, ১৪৪৩
মঙ্গলবার, ২৪ মে, ২০২২

গোপালগঞ্জে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ড ও ৬ জনের যাবজ্জীবন

গোপালগঞ্জে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ড ও ৬ জনের যাবজ্জীবন

গোপালগঞ্জ : গোপালগঞ্জে কৃষক মোসলেম সরদার হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ড ও ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

আজ সোমবার (৩১ জানুয়ারী) দুপুরে গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ মো: আব্বাস উদ্দীন এ রায় দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলো; গোপালগঞ্জ সদর উপজেলার দত্তডাঙ্গা গ্রামের ঝিলু সিকদারের ছেলে ইকবাল সিকদার (৪০) ও একই গ্রামের সাকায়েত সিকদারের ছেলে সেলিম সিকদার (৪২)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো, গোপালগঞ্জ সদর উপজেলার দত্তডাঙ্গা গ্রামের সাকায়েত সিকদার, মুরছালিন, ইনামুল সিকদার, আজিজুল সিকদার, ওসমান মুন্সী এবং নড়াইল জেলার লোহাগাড়া উপজেলার রায়পাশা গ্রামের পলাশ শেখ।

এর মধ্যে মৃত্যুদন্ডপ্রাপ্ত ইকবাল সিকদার এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মুরছালিন ও ইনামুল সিকদার পলাতক রয়েছে।

মামলার বিবরনে জানাগেছে, বিগত ২০০৬ সালের ২৯ নভেম্বর রাতে নিহত মোসলেম সরদার পাশ্ববর্তী পিঠাবাড়ি গ্রামে গান শুনতে যায়। রাতে গান শুনে ফেরার পথে সাজাপ্রাপ্ত আসামীরা তাকে হত্যা করে পিঠাবাড়ি বিলের মধ্যে লুকিয়ে রাখে। এসময় সাথে থাকা ওসমান সিকদার আহত হয়ে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়।

ওই বছরের ৩ ডিসেম্বর বিলের মধ্য থেকে পুলিশ মোসলেম সরদারের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের ভাই মোহন সরদার বাদী ওই দিনই একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং-১৯২/২০০৬)।

আহত ওসমান সিকদারের দেয়া তথ্যমতে পুলিশ তদন্ত শেষ আদালতে চার্জশীট দাখিল করেন। জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে তাকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন শহিদুজ্জামান খান এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন কাজী মেজবাহ উদ্দীন খোকন


error: Content is protected !!