সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯, ২১ শাওয়াল, ১৪৪৩
সোমবার, ২৩ মে, ২০২২

রামঠাকুর বাড়ি বার্ষিক উৎসবে টানা ৩দিন ছাত্র- যুব ঐক্য পরিষদের বিনামূল্যে মাস্ক বিতরণ

রামঠাকুর বাড়ি বার্ষিক উৎসবে টানা ৩দিন ছাত্র- যুব ঐক্য পরিষদের বিনামূল্যে মাস্ক বিতরণ

শরীয়তপুর: সমগ্র বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক ধর্ম প্রতিষ্ঠান শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা ডিঙ্গামানিক ইউনিয়নের শ্রীশ্রী সত্যনারায়ন সেবা মন্দির (রাম ঠাকুরের আঙ্গিনা)। এখানেই জন্মগ্রহণ করেছিলেন রামঠাকুর। শ্রীশ্রী সত্যনারায়ন সেবা মন্দিরে ১০, ১১ ও ১২ই ফেব্রয়ারী রোজ বৃহঃস্পতিবার, শুক্রবার ও শনিবার মোট তিনদিন ব্যাপী বার্ষিক উৎসব অনুষ্ঠিত হয়েছে।

এ মন্দিরের ৭৩ তম বার্ষিক উৎসব উপলক্ষে আগত ভক্তবৃন্দের মাঝে কোভিড-১৯ সচেতনতা ও স্বাস্থ্যবিধি সুরক্ষায় মাস্ক পরিধান নিশ্চিত করনের লক্ষ্যে এক প্রশংসার দাবিদার কার্যক্রম হাতে নিয়েছিলেন বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ও বাংলাদেশ যুব ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখা নেতৃবৃন্দ ও সদস্যরা। টানা তিন দিন সকাল থেকে শুরু করে বিরতিহীন ভাবে তারা আগত ভক্ত বৃন্দ সহ জাতী ধর্ম নির্বিশেষে যাদের সাথে মাস্ক নেই তাদের ডেকে এনে বিনামূল্যে মাস্ক দিয়েছেন এবং যাদের সাথে মাস্ক রয়েছে তাদের মাস্ক পরিধান নিশ্চিত করেছেন। তাদের এই মাস্ক বিতরণের চমৎকার উদ্যোগে আগত ভক্তরা ও মন্দির কতৃপক্ষ প্রশংসা করেছেন এবং বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সহ সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন।

গত বুধবার (১০ই ফেব্রুয়ারী) অনুষ্ঠান শুরু হয়ে এবং ১২ই ফেব্রুয়ারী দিবারাত্রি অনুষ্ঠান হয়ে ১৩ ফেব্রয়ারী ভোরে অনুষ্ঠান শেষ হয়েছে। অনুষ্ঠান শুরু হবার দিন সকাল হতেই বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ও যুব ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখা সদস্যরা আগত ভক্তদের মধ্যে যাদের মাস্ক নেই তাদের ডেকে এনে মাস্ক পড়িয়ে দিচ্ছেন আবার অনেকের হাতে মাস্ক তুলে দিচ্ছেন। এছাড়াও যাদের সাথে মাস্ক রয়েছে কিন্তু সঠিক ভাবে মাস্ক পরিধান করছেন না তাদের সঠিক ভাবে পরিধানের জন্য অনুরোধ করছেন।

বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ও যুব ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার এই কার্যক্রম পরিচালনার জন্য মন্দির কমিটির পক্ষ থেকে মন্দিরে প্রবেশের রাস্তার পাশে একটি স্টল তৈরি করে দেওয়া হয়েছিলো এ স্থান থেকে উক্ত সংগঠনের সদস্যরা মাস্ক বিতরণ করেন।

সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ ৩দিনের এই কার্যক্রম সফল ভাবে সম্পন্ন করার জন্য বিভিন্ন উপজেলার সদস্যদের টিম করে দিয়েছিলেন। টিমের সদস্যরা সকাল ৯টা হতে মাস্ক পরিধান নিশ্চিত করণের কার্যক্রম শুরু করতো আর বিরতিহীন ভাবে রাত ১১টা পর্যন্ত চলমান থাকতো। তাদের এই কার্যক্রম অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত ছিলো।উৎসবের এই তিন দিনে প্রায় ১৫ হাজার মাস্ক বিতরণ করেছে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ও বাংলাদেশ যুব ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখা।

শ্রীশ্রী সত্যনারায়ন সেবা মন্দিরের সাধারণ সম্পাদক বাবু মুকুল চন্দ্র রায় বলেন, শ্রীশ্রী সত্যনারায়ন সেবা মন্দিরে বার্ষিক উৎসবে আগত অগনিত ভক্তদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখা কর্তৃক টানা তিন দিন মাস্ক বিতরণ করা হয়েছে। বহু ভক্ত আমার কাছে এবং কমিটির অন্যদের সদস্যদের কাছে ছাত্র যুব ঐক্য পরিষদের এ কাজের প্রশংসা করেছে। তাদের এ কার্যক্রম সত্যি প্রশংসার দাবি রাখে। তাদের এই কার্যক্রমে আমরা মন্দির কতৃপক্ষ খুবই আনন্দিত। তাদের এই কাজের জন্য মন্দির কতৃপক্ষের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব ও মাস্ক বিতরন কার্যক্রমের পরিচালক রুপক চক্রবর্তী জানান, আমরা মানুষের কল্যানে কাজ করতে চাই। শ্রীশ্রী সত্যনারায়ন সেবা মন্দির সমগ্র বাংলাদেশের মধ্যে একটি উল্লেখযোগ্য মন্দির। এ মন্দিরে বার্ষিক উৎসবে অগনিত ভক্তের সমাগম ঘটে। যেহেতু দেশে করোনা পরিস্থিতি চলমান তাই আগম ভক্তদের কোভিড-১৯ সচেতনতা ও স্বাস্থ্যবিধি সুরক্ষায় মাস্ক পরিধান নিশ্চিত করনের লক্ষ্যে আমরা টানা তিন দিন মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করেছি। আমাদের এ কাজে অসংখ্য মানুষ খুশি হয়েছে তারা ধন্যবাদ জানিয়েছেন। আমাদের এ কাজ করবার দায়িত্ব দেওয়ার জন্য ও উক্ত কাজ সফল করার জন্য মন্দির কমিটিকে ধন্যবাদ জানাই। আমাদের এ কার্যক্রম সফল করার জন্য বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ও বাংলাদেশ যুব ঐক্য পরিষদের জেলা ও বিভিন্ন উপজেলার সদস্যরা স্বইচ্ছায় শ্রম ও মাস্ক দিয়ে সহায়তা করেছেন। এছাড়াও যারা আমাদের বিভিন্ন ভাবে সহায়তা করেছেন সংগঠনের পক্ষ থেকে তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমরা উৎসবের এই তিন দিনে প্রায় ১৫ হাজার মাস্ক বিতরণ করেছি।


error: Content is protected !!