বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন, ১৪২৯, ২ রবিউল আউয়াল, ১৪৪৪
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন রুপক চক্রবর্তী

শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন রুপক চক্রবর্তী

শরীয়তপুর: শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের ২০২২-২০২৪ সালের কার্যকরী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অন্যতম জাতীয় পত্রিকা দৈনিক আমার সংবাদ পত্রিকার প্রতিনিধি সাংবাদিক রুপক চক্রবর্তী।
রোববার (০৬ মার্চ) সন্ধ্যার পর সংগঠনের ত্রিবার্ষিক সম্মেলনে শরীয়তপুর আদালত সংলগ্ন শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের অস্থায়ী কার্যালয়ে উক্ত সংগঠনের নতুন কমিটি গঠন ও ঘোষনা দেওয়া হয়।

সংগঠনের সাবেক সভাপতি ও জেলা সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সী প্রধান অতিথি থে‌কে সকলের সম্মতিতে কমিটির ঘোষণা দেন।

শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের নতুন কমিটিতে জাগোনিউজ২৪.কম, দেশ রূপান্তর প্রতিনিধি মো. ছগির হোসেনকে সভাপতি
ও বাংলা ট্রিবিউন, দীপ্ত টিভির প্রতিনিধি রাজিব হোসেন রাজনকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

রুপক চক্রবর্তী শরীয়তপুর জেলার সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের সন্তান। তবে তিনি ছোটবেলা থেকেই পড়াশোনার সুবাদে জেলা শহরে বসবাস করেন। রুপক ছোটবেলা থেকেই পড়াশুনার পাশাপাশি লেখালেখির প্রতি অনেক আগ্রহ ছিল সেই সুবাদে তার নিজের লেখা কিছু কবিতা ও রয়েছে। তিনি ২০১৫ সালের জানুয়ারীতে দৈনিক রুদ্রবার্তা পত্রিকার ষ্টাফ রির্পোটার হিসেবে সংবাদ কর্মীর যাত্রা শুরু করেন। বর্তমানে জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছে। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীর সংগঠনের সাথে জড়িত এবং সেই প্রতিষ্ঠান গুলোর উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন।

রুপক চক্রবর্তী ২০০৮ সালে সুনামের সহিত ১১ নং গয়ঘর সরকারি প্রাথমিক থেকে পি এস সি পরীক্ষায় জি পি এ ৫ এবং বৃত্তি প্রাপ্ত হয়েছেন, এরপর তিনি শরীয়তপুর শহরে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে জি এস সি এবং ২০১৪ সালে বিজ্ঞান বিভাগ হতে সুনামে সাথে এস এস সি পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন। তারপর তিনি শরীয়তপুর সরকারী কলেজ থেকে মানবিক বিভাগ হতে ২০১৬ সালে সাফল্যর সহিত এইচ এস সি পাশ করেন। রুপক চক্রবর্তী জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগ হতে অত্যন্ত সুনামের সহিত ফাস্ট ক্লাস পেয়ে এলএলবি অর্নাস পাশ করেন।


error: Content is protected !!