বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন, ১৪২৯, ২ রবিউল আউয়াল, ১৪৪৪
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

শরীয়তপুরে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য পেয়ে স্বস্তিতে  উপকারভোগীরা

শরীয়তপুরে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য পেয়ে স্বস্তিতে  উপকারভোগীরা

শরীয়তপুর: আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে শরীয়তপুরে স্বল্পমূল্যে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়েছে। জেলা প্রশাসনের সুশৃঙ্খল ব্যবস্থাপনায়  রমজানের আগে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে স্বস্তি ফিরছে স্বল্প আয়ের মানুষের মাঝে। এবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে এই পণ্য বিতরণ করা হচ্ছে।

গতকাল রোববার (২০ মার্চ) সকালে জেলা খাদ্যগুদাম থেকে ডিলারদের মাঝে প্যাকেট করা পণ্য বিতরণ করা হয়। পরে শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে এই পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান।

এ সময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর উপজেলার চেয়ারম্যান আবুল হাসেম তফাদার, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই, সংশ্লিষ্ট ইউনিয়নের ট্যাগ অফিসার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যবৃন্দ।

স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা। তারা বলেন, ‘নতুন পদ্ধতিতে টিসিবির পণ্য পেয়ে আমাদের খুব ভালো লাগছে। আগে লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য পেতে হতো। নানা ধরনের বিড়ম্বনাও ছিল পণ্য পাওয়ার ক্ষেত্রে। কিন্তু এখন আমাদের কার্ড দেওয়া হয়েছে। কার্ড নিয়ে এলাম। ডিলার আমাদের পণ্য দিলেন। কার্ডে প্রথম দিনের পণ্য পাওয়ার তথ্য লিখে দিলেন। আবার কবে পণ্য পাব, তা-ও জানিয়ে দিয়েছেন। এই পদ্ধতি আমাদের জন্য খুবই সুবিধাজনক হয়েছে।’

শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান জানান, প্রথম দিনে জেলায় ১৬ হাজার ৮শত ১৬ জনকে উপকারভোগীর মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। আগামী ৩০ মার্চ পর্যন্ত জেলার মোট ৬৬,০৩৩ টি উপকারভোগী পরিবারের মধ্যে প্রথম পর্যায়ের বিক্রির লক্ষ্যে সর্বমোট ২৬৪.১৩২ মে.টন চিনি ও মসুর ডাল এবং ১৩২,০৬৬ লিটার সয়াবিন তেল পাবে। একটি প্যাকেজের জন্য প্রতিটি পরিবারের ব্যয় হবে ৪৬০ টাকা।


error: Content is protected !!