বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন, ১৪২৯, ২ রবিউল আউয়াল, ১৪৪৪
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

শরীয়তপুরে ৫০ গ্রামে ঈদুল ফিতর উদযাপন 

শরীয়তপুরে ৫০ গ্রামে ঈদুল ফিতর উদযাপন 
শরীয়তপুর: সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশের সঙ্গে মিল রেখে শরীয়তপুরের ছয় উপজেলার ৫০টি গ্রামে ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে। সোমবার (২ মে) সকাল সাড়ে ৯টায় মসজিদে ঈদের নামাজ আদায় করেন এসব গ্রামের লক্ষাধিক মানুষ।
বিষয়টি নিশ্চিত করেছেন সুরেশ্বর দরবার শরিফের গদিনশিন পীর সৈয়দ সেলিম শাহ নূরী আল সুরেশ্বরী।
তিনি জানান, সুরেশ্বর দরবার শরীফ মাঠ প্রাঙ্গণে সোমবার সকাল সোয়া ৯টায় ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়। শরীয়তপুরের ছয়টি উপজেলার ৫০ গ্রামের লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদ উদযাপন করেন।
সুরেশ্বরী (রা.) অনুসারীরা জানায়, সুরেশ্বর দরগা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরীর (রা.) অনুসারীরা প্রায় দেড়শ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে আসছেন।
সুরেশ্বর দরবার শরিফের গদিনশিন পীর শাহ নূরে কামাল সুরেশ্বরী জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে থাকি। আজ ঈদুল ফিতর উদযাপন করবো। সুরেশ্বর দায়রা শরিফের প্রতিষ্ঠাতা হজরত জান শরীফ শাহ সুরেশ্বরীর (রা.) শরীয়তপুরসহ দেশের বিভিন্ন জেলায় প্রায় দেড় কোটি মুসলমান সোমবার ঈদের নামাজ আদায় করবেন।
সুরেশ্বর দরবার শরীফের মাজারে আজ দু’টি জামাতে  ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

error: Content is protected !!