শুক্রবার, ১ জুলাই, ২০২২, ১৭ আষাঢ়, ১৪২৯, ১ জিলহজ, ১৪৪৩
শুক্রবার, ১ জুলাই, ২০২২

‘ডামুড্যায় পুলিশ -শিক্ষার্থী রাউন্ডটেবিল কনফারেন্স ”

‘ডামুড্যায় পুলিশ -শিক্ষার্থী রাউন্ডটেবিল কনফারেন্স ”

ডামুড্যা: শরীয়তপুর জেলা পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান এর দিক নির্দেশনায় বিট পুলিশের প্রো-এজটিভ পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে ডামুড্যা মুসলিম সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে “পুলিশ -শিক্ষার্থী রাউন্ডটেবিল কনফারেন্স ” অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ডামুড্যা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ খানের সভাপতিত্বে ওই বিদ্যালয়ের সাবেক স্টুডেন্ট ক্যাবিনেট সীমান্ত হাসান প্রিয় এর সঞ্চনলায় পুলিশ -শিক্ষার্থী রাউন্ডটেবিল কনফারেন্স এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা শিক্ষা অফিসার মো: জালাল উদ্দীন, এসআই /সজল কুমার পাল প্রমুখ।
নিরাপদ সমাজ গঠনে শিক্ষার্থীদের মধ্যে ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিষয় নিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিট পুলিশ ডামুড্যা থানা,শরীয়তপুরের আয়োজনে একটি উৎসব মুখর পরিবেশে “পুলিশ -শিক্ষার্থী রাউন্ড টেবিল কনফারেন্স “অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক, উপজেলা শিক্ষা অফিসার, অফিসার ইনচার্জ এবং স্কুলের ছাত্রছাত্রীরা কনফারেন্সে উম্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন।

শিক্ষার্থীরা অফিসার ইনচার্জ শরীফ আহমেদ এর প্রেরণায় উদ্বুদ্ধ হয়ে সবাই দুহাত উচিয়ে ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদকে’ না ‘বলেন। এবং আগামীর উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জঙ্গিবাদ,মাদক, বাল্যবিবাহ ইত্যাদি রুখে দেওয়ার জন্য শপথ নেন।
ডামুড্যা অফিসার ইনচার্জ শরীফ আহমেদ জনসচেতনতা মুলক রাউন্ড টেবিল কনফারেন্স সমাপ্ত করে শিক্ষার্থীদের জন্য বিনোদন মুলক “স্মৃতি পরীক্ষা” এর ব্যবস্থা করেন।স্মৃতি পরীক্ষায় প্রায় ৫০জন শিক্ষার্থী ব্যাপক আনন্দ -উচ্ছ্বাস নিয়ে অংশগ্রহন করেন। বিভিন্ন জিনিসপত্র একটি তোয়ালের মধ্যে রেখেদিয়ে তাদের কে দেখানো হয় পরবর্তীতে তোয়ালে দিয়ে জিনিসপত্র ঢেকে দিয়ে দুই মিনিটের মধ্যে প্রদর্শিত জিনিসপত্রের নাম লিখতে দেয়া হয়। সর্বোচ্চ সংখ্যক জিনিসের( আইটেম) নাম যারা লিখতে পেরেছে তারা প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করে বিজয়ী হন।
বিজয়ী দুজনকে প্রধান অতিথি অফিসার ইনচার্জ শরীফ আহমেদ সবাই কে নিয়ে পুরস্কার তাদের হাতে তুলে দেন।

এসময় শিক্ষার্থীরা তাদের বিদ্যালয়ে এই ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য ডামুড্যা থানা বিট পুলিশ কে ধন্যবাদ ও অভিনন্দন জানান।


error: Content is protected !!