ঝালকাঠিতে প্রধান শিক্ষক এর বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ।

24

মোঃ রাজিব তালুকদার স্টাফ রিপোর্টার। নিউজ ১৬ বিডি ডটনেট

ঝালকাঠির জেলার কাঠালিয়া উপজেলার পূর্ব ছিটকী গুচ্ছগ্রাম কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্বামী স্ত্রী একই বিদ্যালয়ে প্রধান শিক্ষক নাজমা খানম বুলু এর বিরুদ্ধে গুচ্ছগ্রাম বাসীর নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ গত ১ সেপ্টেম্বর জেলা প্রশাসক শুরু করে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ৬ দপ্তরে লিখিত অভিযোগ এনে গ্রামের অর্ধশতাধিক গ্রামবাসী উপজেলার চেয়ারম্যানসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে উপস্থিত হয়ে অভিযোগ দেয়।

এ বিষয় গত ২৯ আগষ্ট বিদ্যালয়ের মাঠে ছাত্র-ছাত্রীদের মা-বাবা একত্রিত হয়ে অভিযোগ করতে এলে প্রধান শিক্ষক (ভার প্রাপ্ত) নাজমা খানম (বুলু) বিদ্যালয়ের অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করে। স্কুল পার্শ্ববর্তী গুচ্ছগ্রামের কাউকে ম্যানেজিং কমিটির সদস্য না রেখে নিজের স্বামী মোঃ খলিলুরর রহমান দর্ঝিকে সভাপতি বানিয়ে প্রভাব খাটিয়ে সময়মত স্কুলে না আসা, স্কুলের বার্ষিক বরাদ্ধ আত্মসাৎ এর কথা জানান ঐ এলাকার মনিরুজ্জামান টিটু। বিদ্যালয়ের জমি দাতা ও গুচ্ছগ্রামের সভাপতি মোঃ আঃ সত্তার হাওলাদার জানান এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে কাঠালিয়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ডাঃ শরীফ মুহাম্মদ ফায়েজুল আলমকে লিখিত ভাবে অভিযোগ করেন। ঐ অভিযোগের শুনানীর দিন মোঃ আঃ সত্তার হাওলাদার নির্বাহী কর্মকর্তার সাথে দেখা করতে আসার সময় পথরোধ করে আমাকে মারধর করেন তার সমর্থিত লোকেরা। এ বিষয়টি নির্বাহী কর্মকর্তা যেনে সরেজমিনে তদন্ত করে ঐ প্রধান শিক্ষককে গালমন্ধ করেন। জানা যায় অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে মোসাঃ নাসরিন আফরোজ নিয়োগ পেলে তাকে গালিগালাজ করে তারিয়ে দেন। বর্তমানে তিনি ৭০নং উত্তর চড়াইল প্রাথমিক বিদ্যালয় কর্মরত আছেন।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা বলেন, আমি আসার আগে ঐ বিদ্যালয়ে কমিটি গঠন করা হয়েছে। বিদ্যালয়ের অভিভাবকরা লিখিত অভিযোগ করায় তার তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। এবিষয়ে অত্র বিদ্যালয় প্রধান শিক্ষক (ভার প্রাপ্ত) নাজমা আক্তার (বুলু) এর কাছে মোবাইল ফোনের মাধ্যমে জানতে চাইলে (০১৭২৫৩৭৭৩৯৩) ফোনটি ধরে কোন কিছু না বলেই ফোনটি রেখে দেন।