শৌলপাড়ায় ইজিপিপি প্রকল্পের আওতায়গ্রামীণ জনপথ উন্নন হচ্ছে

শরীয়তপুর: শরীয়তপুরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধিনে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে একযোগে কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচির আওতায় শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হচ্ছে। উন্নয়ন কাজ তদারকি করছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। মানসম্মত উন্নয়ন হচ্ছে বলে আনন্দিত এলাকাবাসী।
শৌলপাড়া ইউনিয়ন পরিষদ সূত্র জানায়, ২০১৯-২০২০ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রথম পর্যায়ে কাজ ৯ নভেম্বর থেকে শুরু হয়েছে। এই ইউনিয়নের জন্য ১৮০ শ্রমিক বরাদ্দ দেয়া হয়েছে। ৩০ জন করে শ্রমিক ৬ ভাগে বিভক্ত করে ৬টি প্রকল্পে গ্রামীণ রাস্তা নির্মাণ কাজ চলছে। প্রকল্পের নিয়ম মেনে স্থানীয় শ্রমিক নিয়োগ দেয়া হয়েছে। কাজও চলছে প্রকল্পের নিয়ম অনুযায়ী।
রোববার ইউনিয়নের ৬টি প্রকল্প পরিদর্শন করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। সাথে ছিলেন পরিষদের চেয়ারম্যান প্রকল্প সভাপতিগণ। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকল্প পরিদর্শন শেষে গণমাধ্যমকে বলেছেন মানসম্মত কাজ হচ্ছে। কাজের ধারাবাহিকতা বজায় রাখার প্রকল্প সভাপতি ও চেয়ারম্যানকে পরামর্শ প্রদান করা হয়েছে।
প্রকল্প সভাপতি সংরক্ষিত মহিলা মেম্বার মেরিনা আক্তার এর স্বামী মনির খান ও মেম্বার লিয়াকত হোসেন বলেন, আমরা প্রকল্পের নিয়ম মেনে কাজ করছি। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও এলাকাবাসী আমাদের কাজ দেখে সন্তুষ্টি প্রকাশ করেছে। কাজের মান বজায় রাখতে চেষ্টা করব।
এলাকাবাসী বোরহান দেওয়ান বলেন, আমাদের রাস্তায় বর্ষার সময় পানি উঠত। এবার যে পরিমান উচু করে রাস্তায় মাটি ফেলা হচ্ছে তাতে বর্ষার পানি আর উঠবে না।
ইউপি চেয়ারম্যান ইয়াছিন হাওলাদার বলেন, আমি জনগনের ভোটে চেয়ারম্যান হয়েছি। প্রথমে জনগনের স্বার্থ রক্ষা করব। জনগনের আস্তা অর্জণ করতে পারলে আমি স্বার্থক হব। যানি প্রকল্পের শতভাগ শর্ত পূরণ করতে পারব না তবুও সবচাইতে ভালো করতে চেষ্টা করছি।