এশিয়ান টিভির বিরুদ্ধে শনিবার মানববন্ধন

ঢাকা: বকেয়া পাওনা আদায়ের দাবিতে এশিয়ান টিভির বিরুদ্ধে মানববন্ধনের ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির সাবেক কর্মীরা। শনিবার সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হবে।

মানববন্ধনের প্রস্তুতি হিসেবে আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে লিফলেট বিতরণ করেছেন এশিয়ান টিভির সাবেক কর্মীরা। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের হাতেও একটি লিফলেট তুলে দেওয়া হয়। জাতীয় প্রেসক্লাবে একটি অনুষ্ঠান শেষে বেরিয়ে যাওয়ার সময় মন্ত্রীকে বকেয়া টাকার বিষয়ে বিস্তারিত অবহিত করেন তারা।

এশিয়ান টিভির সাবেক নিউজরুম এডিটর মনিরুজ্জামান মুন্না জানান, তাদের দেওয়া ১২ দিনের আল্টিমেটাম ৩১ ডিসেম্বর শেষ হয়েছে। কিন্তু মালিকপক্ষ থেকে কোনো আশ্বাস না পাওয়ায়, ৪ জানুয়ারি মানববন্ধন করতে যাচ্ছেন তারা। এরপর এশিয়ান টিভির সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও জানান এই সংবাদকর্মী।

সাবেক জয়েন্ট নিউজ এডিটর সুমন রহমান বলেন, প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটিতে লিফলেট বিতরণের সময় সাংবাদিকদের ব্যাপক সাড়া মিলেছে। শনিবার মানববন্ধনে সাংবাদিক নেতারা উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

জানা গেছে, এশিয়ান টেলিভিশনের সাবেক অন্তত ৬০ জন কর্মী বকেয়া পাওনা আদায়ের লক্ষ্যে আন্দোলন করছেন। তাদের মোট পাওনা ৫০ লাখ টাকার বেশি। মানববন্ধনের পর তথ্যমন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে বলে জানান লিফলেট বিতরণে অংশ নেওয়া কয়েকজন। পরে ঢাকার শ্রম আদালতে সবাই মামলা করবেন বলেও জানান তারা।