শরীয়তপুরে এক ভবঘুরে পাগলকে উদ্ধার করে চিকিৎসা সেবা দিচ্ছেন জেলা সমাজ সেবা অধিদপ্তর

শরীয়তপুর: শরীয়তপুরে একভবঘুরে পাগলকে অসুস্থ্য অবস্থায় রাস্তা থেকে উদ্ধার জেলা সমাজ অধিদপ্তরের আওতায় চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

বুধবার রাত ৮ টার সময় সমাজসেবা অধিদপ্তরাধীন প্রতিবন্ধী সাহায্য ও সেবা কেন্দ্রের পাশে এক ভবঘুরে পাগলকে পায়ে ক্ষত নিয়ে রাস্তায় পড়ে থাকতে দেখতে পায় স্থানীয় মানুষ।পরে জেলা প্রশাসককে ঘটনাটি অবহিত করলে জেলা প্রশাসক কাজী আবু তাহের জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক ও সদর উপজেলা নির্বাহী অফিসারকে অসুস্থ্য ব্যক্তিকে হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ করেন।

পরবর্তীতে জেলা সমাজসেবা কার্যালয় উপপরিচালক এবং সদর উপজেলা নির্বাহী অফিসার , জেলা সমাজ কার্যলয়ের প্রবেশন অফিসার তাপস বিশ্বাসকে অসুস্থ্য ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করেন। প্রবেশন অফিসার উক্ত নির্দেশনা মোতাবেক ঘটনাস্থলে গিয়ে অসুস্থ্য ব্যক্তিকে সদর উপজেলা সমাজসেবা অফিসার, জেলা সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার (রেজি) এবং স্থানীয় লোকজনের সহায়তায় অটো রিজার্ভ করে হাসপাতালে নিয়ে যান এবং হাসপাতালে ভর্তি করেন।
অসুস্থ্য ব্যক্তি তার নাম, ঠিকানা কিছুই বলতে পারে না। সে এখানে কিভাবে এসেছে, কেন এসেছে সে সম্পর্কে কিছুই বলে নাই। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ব্যক্তিটি মানসিকভাবে ভারসাম্যহীন।
জেলা সমাজ সেবা প্রবেশন অফিসার, তাপস বিশ্বাস বলেন, আমরা জানতে পারি যে,সমাজসেবা অধিদপ্তরাধীন প্রতিবন্ধী সাহায্য ও সেবা কেন্দ্রের পাশে এক ভবঘুরে পাগলকে পায়ে ক্ষত নিয়ে রাস্তায় পড়ে থাকতে দেখতে পায় স্থানীয় মানুষ। পরে প্রশাসনকে জানায় স্থানীয় মানুষ। পরে আমাকে জেলা সমাজ সেবা উপপরিচালক স্যার ও সদর উপজেলা নির্বাহী অফিসার স্যার বিষয়টি অবহিত করে, তাকে দ্রুত উদ্ধার করে চিকিৎসা সেবা প্রদানে নির্দেশ দেন,পরবর্তীতে সেখানে আমরা গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। দায়িত্বরত ডাক্তারদের কাছে উক্ত ব্যক্তির যথাযথ চিকিৎসার জন্য অনুরোধ করেছি এবং সমাজসেবা অধিদপ্তরাধীন, হাসপাতাল সমাজসেবা কার্যক্রম এর মাধ্যমে উক্ত ব্যক্তির যাবতীয় ওষুধপত্রের যোগান সমাজ অধিদপ্তর দিবে।