নওগাঁর মান্দায় হাঁস-মুরগীর মেলার মাইকিংয়ে অতিষ্ঠ এলাকাবাসী

নওগাঁ : নওগাঁর মান্দায় হাঁস, মুরগী এবং মোবাইলের সিমের মেলার মাইকিংয়ের পাশাপাশি প্রাইভেট ক্লিনিক অথবা ডায়াগনষ্টিক সেন্টারের মুখরোচক প্রচার প্রচারণার শব্দদূষণে অতিষ্ঠ এলাকাবাসী।

মেলা! মেলা!! মেলা!!! পোল্ট্রি মুরগির মেলা,পোল্ট্রি মুরগি পাচ্ছেন মাত্র ১০০ টাকা কেজি। অপরদিকে সুখবর! সুখবর! সুখবর!!!আর নয় ঢাকা, আর নয় রাজশাহী। এখন থেকে প্রতি শুক্রবার নিয়োমিত রোগী দেখছেন অমুক ডাক্তার, তমুক ডাক্তার। এর পাশাপাশি এরপর একটি হারানো বিজ্ঞপ্তি! একটি হারানো বিজ্ঞপ্তি! এটির প্রচার-প্রচারনা থামার সাথে সাথে শুরু হয় মোবাইল ও সিমের মেলা! এ মেলায় পাচ্ছেন,এন্ড্রয়েড মোবাইল মাত্র ২৯৯৯ টাকায়; সাথে একটি আকর্ষণীয় টি শার্ট সম্পূর্ণ ফ্রি!

সেটি থামার পর শুরু হয় আমাদের ওয়ালটন শোরুমে টিভি, ফ্রিজসহ যাবতীয় ইলেকট্রনিক্স সামগ্রী পাচ্ছেন- নগদ ও সহজ কিস্তিতে ৫০% ডিসকাউন্ট। এরপর চলে শোক সংবাদের মাইকিং। অর্থাৎ একটি শোক সংবাদ, একটি শোক সংবাদ! সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত চলে এসব মেলার মাইকিং।সেইসাথে মোবাইল ফোনে রাতদিন ২৪ ঘন্টা জিপি থেকে আসা এসএমএসের শব্দদূষণতো আছেই! বিরক্তির ও একটা লিমিট আছে, মানুষ মরার আগেই মারার জন্য এগুলো এক একটা ফাঁদ।

এলাকার মানুষদের মনের যতটা না অবনতি হয়েছে তার থেকে বেশী বেড়ে গেছে আনন্দ উল্লাসের মহরত! বাচ্চার মুখে ভাত/অন্নপ্রাশন…বাজাও সারারাত সারাদিন ফুল স্পিডে সাউন্ড বক্স! বাচ্চার মুসলমানি… বাজাও সারারাত সারাদিন ফুল স্পিডে সাউন্ড বক্স! কারো বিয়ে হলে তো কোন কথা ই নেই, একটানা তিনদিন বাজাও ফুল স্পিডে সাউন্ড বক্স!

আনন্দ সবার মনেই আছে,, সবাই-ই চায় নিজের আনন্দ অন্যদের সাথে শেয়ার করতে। কিন্তু একটাবার বিবেচনায় আনা উচিত যে,,,,বাড়ির আশেপাশে কোন অসুস্থ ব্যক্তি আছে কিনা,,, কোন ছেলেমেয়ের একাডেমিক কোন পরীক্ষা আছে কিনা?নিজেরা না পড়লেও তো অন্যদের নামাজ আছে ইবাদত বন্দেগী আছে! সুতরাং আসুন সবাই সচেতন হই, নিজেদের আনন্দ যেন অন্যদের ক্ষতির বা কষ্টের কারণ না হয়! এসব শব্দদূষণ থেকে পরিত্রাণ পেতে চায় মান্দাবাসী।