বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক, ১৪২৭, ৩ রবিউল আউয়াল, ১৪৪২
বুধবার, ২১ অক্টোবর, ২০২০

বটবৃক্ষ রক্ষায় মানববন্ধন ও সমাবেশ

বটবৃক্ষ রক্ষায় মানববন্ধন ও সমাবেশ

শরীয়তপুর প্রতিনিধি: ঐতিহ্যবাহী চিকন্দী ইউনিয়ন এর ৫০ নং সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চিকন্দী শরফ আলী স্কুল এন্ড কলেজ সংলগ্ন প্রায় ২৫০ বছর পূর্বের ঐতিহাসিক বটগাছ রয়েছে। সেই অর্থে বটবৃক্ষটি চিকন্দীর ঐতিহ্যের ধারক ও বাহক। কিন্তু সাম্প্রতিক সময়ে স্কুলের নতুন ভবন নির্মানের অযুহাতে একটি মহল এই কালের স্বাক্ষী বটবৃক্ষটি কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। এলাকা বাসির দাবী স্কুল বাউন্ডারিতে আরো অনেক জমি লিজে দেওয়া আছে প্রয়োজনে সেই জমি ব্যবহার করে ঐতিহাসিক বট গাছটি রক্ষা করা হউক। ঠিকাদার কর্তৃক মাটি খনন করার কারনে বটবৃক্ষটি ঋুকিপূর্ন অবস্থায় আছে। অত্র বটবৃক্ষটি কর্তন প্রসঙ্গে স্কুলের সকল ছাত্র-ছাত্রী ও সমাজের সচেতন মহল জেলা প্রশাসকের কার্যালয় মানববন্ধন, স্মারক লিপি ও প্রতিবাদ সভা করেছেন। উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সভায় অংশ গ্রহণ করেন এ্যাডভোকেট রুবায়েত আনোয়ার মনির, এ্যাডভোকেট জালাল আহমেদ সবুজ,এ্যাভোকেট মেহেদী মান্নান হামিদী, এ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু, এ্যাডভোকেট সরোয়ার হোসেন সিপাহী, এ্যাডভোকেট আকতার হোসেন মাদবর, মোঃ মিলন মাদবর, মোঃ রুবেল তালূকদারসহ  অত্র বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী ও সুশিল সমাজের সর্বস্তরের জনগণ।

প্রতিবেদকের সরেজমিনের তদন্তে জানা যায় যে চিকন্দী সরফ আলী স্কুল এন্ড কলেজের যাতায়াতের রাস্তা না থাকায় বিদ্যায়ের প্রধান শিক্ষক অত্যন্ত দুঃখের সহিত জ্ঞাপন করেন যে, অতিদ্রুত বিদ্যালয়ের গেট ও রাস্তা বাস্তবায়ন করার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকষন করছেন।

পরিশেষে জানা যায় মাননীয় জেলা প্রশাসক মহাদয় আস্বাস দিয়েছেন চিকন্দীর ঐতিহ্য ধরে রাখার জন্য ঐতিহাসিক বটগাছটি কাটা হবে না।