বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ১০ অগ্রহায়ণ, ১৪২৭, ৯ রবিউস সানি, ১৪৪২
বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

শ্বাসকষ্ট হচ্ছে ট্রাম্পের

শ্বাসকষ্ট হচ্ছে ট্রাম্পের

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বাসকষ্ট হচ্ছে। কয়েকটি সূত্রের বরাত দিয়ে সিএনএন এ খবর প্রকাশ করেছে।
ট্রাম্পের একজন উপদেষ্টা বলেছেন, প্রেসিডেন্টের স্বাস্থ্য নিয়ে উদ্বেগের কারণে আছে। ওই উপদেষ্টা বলেন, এটা গুরুতর। ট্রাম্প ক্লান্ত, খুবই ক্লান্ত এবং তার শ্বাসকষ্ট হচ্ছে বলেও জানান ওই উপদেষ্টা।
পরিস্থিতির সম্পর্কে অবগত একটি সূত্র জানিয়েছে, হোয়াইট হাউজের কর্মকর্তারা ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে খুব উদ্বিগ্ন। ট্রাম্প প্রশাসনের একজন শীর্ষ কর্মকর্তা সিএনএনকে বলেছেন, ‘এখন পর্যন্ত তিনি ঠিক আছেন, কিন্তু পরিস্থিতি খুব দ্রুত পরিবর্তনের আশঙ্কা করছি আমরা’।
তৃতীয় আরেকটি সূত্র জানিয়েছে, ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের চেয়ে খারাপ অবস্থা ট্রাম্পের।

তবে ট্রাম্প তার ক্ষমতা এখনও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছে হস্তান্তর করেননি বলে জানিয়েছেন হোয়াইট হাউজের মুখপাত্র অ্যালিসা ফারাহ। তিনি জানান, প্রেসিডেন্ট এখনও সব কিছুর দায়িত্বে আছেন।

এদিকে শুক্রবার সন্ধ্যায় হোয়াইট হাউজের একজন কর্মকর্তা জোর দিয়ে বলেছেন, ট্রাম্পের অবস্থা নিয়ে জনসাধারণের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।
ওই কর্মকর্তা বলেন, ‘ক্লান্তি’সহ ট্রাম্পের করোনার বেশ কিছু লক্ষণ আছে। তবে তার অবস্থার অবনতি হয়নি বলে জানান ওই কর্মকর্তা।
ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে মানুষজনকে আপডেট করা হবে বলেও জানান তিনি। ওই কর্মকর্তা আরও জানান, ট্রাম্প পরিস্থিতিতে ‘খুব গুরুত্ব’ দিচ্ছেন।
উল্লেখ্য, শুক্রবার করোনায় আক্রান্ত হন প্রেসিডেন্ট ট্রাম্প ও তার স্ত্রী ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। ট্রাম্পের একজন ঘনিষ্ঠ উপদেষ্টা হোপ হিকস করোনায় আক্রান্ত হওয়ার কয়েক ঘণ্টা পর এই দম্পতির শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।