মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক, ১৪২৭, ৯ রবিউল আউয়াল, ১৪৪২
মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

গোপালগঞ্জে কালিগঙ্গা খাল উন্মুক্ত ও কংশুর বাসস্ট্যান্ডে ব্রিজ নির্মাণের দাবীতে মানববন্ধন

গোপালগঞ্জে কালিগঙ্গা খাল উন্মুক্ত ও কংশুর বাসস্ট্যান্ডে ব্রিজ নির্মাণের দাবীতে মানববন্ধন

গোপালগঞ্জ : গোপালগঞ্জে বনগ্রাম-দুর্গাপুর-কংশুর কালিগঙ্গা খাল জনসাধারনের জন্য উন্মুক্ত ও টেকেরহাট-গোপালগঞ্জ সড়কের কংশুর বাসস্ট্যান্ডে ব্রিজসহ স্লুইচ গেট নির্মাণের দাবী মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

সদর উপজেলার করপাড়া ইউনিয়ন উন্নয়ন কমিটি এবং উলপুর ও দূর্গাপুর ইউনিয়নবাসীর উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।

আজ রোববার (০৪ অক্টোবর) সকাল ১১ টায় কংশুর বাসস্ট্যান্ডে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের উপর দাঁড়িয়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ মনববন্ধনে এসব গ্রামের শতাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধন চলাকালে মো: মোশারফ হোসেন সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে করপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: নওয়াব আলী ফকির, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মোল্লা, বনগ্রাম যুব সংঘের সভাপতি ইয়াসিন বিন ইমদাদ, করপাড়া ইউনিয়ন উন্নয়ন কমিটির সভাপতি দ্বীন ইসলাম মোল্লা প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তরা বলেন, টেকেরহাট-গোপালগঞ্জ সড়কের সদর উপজেলার কংশুর বাসস্ট্যান্ড এলাকায় পূর্বে ব্রীজ ছিলো। পরবর্তীতে সড়কটি উন্নয়ন করার সময় ব্রীজটি বন্ধ করে রাস্তা নির্মাণ করা হয়। এতে মধুমতি নদীর বিলরুট চ্যানেল থেকে বনগ্রাম-দুর্গাপুর-কংশুর কালিগঙ্গা খালে স্বাভাবিক পানি প্রবাহ ব্যাহত হচ্ছে। এছাড়া উক্ত খালটি লিজ দেয়ার কারণে চাষাবাদসহ গৃহস্থালির কাজে স্থানীয়রা খালের পানি ব্যবহার করতে পারছেন না। তাই সরকারের কাছে খালটি উন্মুক্ত করা ও কংশুর বাসস্ট্যাস্ডে একটি ব্রীজসহ স্লুইচ গেট নির্মাণের দাবী জানান তারা।