মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক, ১৪২৭, ৯ রবিউল আউয়াল, ১৪৪২
মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

সারা দেশব্যাপী সংঘঠিত ধর্ষনের প্রতিবাদে এবং নারীর সুরক্ষা নিশ্চিতের দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন

সারা দেশব্যাপী সংঘঠিত ধর্ষনের প্রতিবাদে এবং নারীর সুরক্ষা নিশ্চিতের দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন
গোপালগঞ্জ: সারা দেশব্যাপী সংঘঠিত নারী নিয্যাতন, যৌন হয়রানী ও ধর্ষনের প্রতিবাদে এবং নারীর সুরক্ষা নিশ্চিতের দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। এসময় স্মারকলীপি পেশ করা হয়।
সাধারণ শিক্ষার্থীর ব্যানারে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আলাদাভাবে কর্মসূচী করে।
আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। এ মানববন্ধন বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন। পরে তারা জেলা প্রশাসক সাহিদা সুলতানার কাছে স্মারকলিপি পেশ করেন।
মানববন্ধন চলাকালে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিতু মনি, সরকারী বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থী পূজা কর্মকার, শেখ লুফর রহমান ডিগ্রী কলেজের শিক্ষার্থী স্বর্ণালী মন্ডল বক্তব্য রাখেন।
অপরদিকে একই সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের উপর দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালে আইন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা শরীফ হাসান, মাহাহুব হোসাইন, সোহানা খানম বক্তব্য রাখেন।
এ সময় বক্তরা বলেন, সারা দেশে ব্যপক হারে নারী নিয্যাতন, যৌন হয়রানী ও ধর্ষনের ঘটনা বেড়ে চলছে। দ্রুত এসব ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনার পাশাপাশি নারীদের সুরক্ষা নিশ্চিত করার দাবী জানান তারা।