সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ, ১৪২৭, ১৪ রবিউস সানি, ১৪৪২
সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

শরীয়তপু‌রে মাদবর বা‌ড়ি‌ থে‌কে বস্তা ভরা উদ্ধার হ‌লো ৮ মণ মা ইলিশ, আটক ৩

উদ্ধারকৃত মাছ বিতরণ করা হচ্ছে এতিমখানা ও মাদ্রাসার মাঝে

শরীয়তপুর: শরীয়তপুরের জা‌জিরা উপজেলার এক মাদবর বা‌ড়ি থেকে প্রায় ৮ মণ মা ইলিশ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালতের একটি টিম।
এ ঘটনায় তিনজন‌কে আটক ক‌রা হয়ে‌ছে।

আটকরা হ‌লেন- ম‌নির মাদবর (২৮), জ‌লিল মাদবর (২৮) ও সোহরাফ (৩৭)।

মঙ্গলবার (৩ ন‌ভেম্বর) সন্ধ‌্যা ৭টার দি‌কে উপজেলার পা‌লেরচর ইউনিয়নের মা‌ঝিরচর রাড়ীকা‌ন্দি গ্রা‌মের মজিবর মাদব‌রের বাড়ি থেকে প্রায় ৩ লাখ টাকার এসব মা ইলিশ উদ্ধার করা হয়।

এ সময় জা‌জিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া, উপ‌জেলা মৎস‌্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফা, র‌্যাব ও পু‌লি‌শের এক‌টি দল উপ‌স্থিত ছি‌লেন।

উপ‌জেলা মৎস‌্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফা জানান, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে ম‌জিবর মাদব‌রের বা‌ড়ির এক‌টি ঘ‌র থে‌কে সারিবদ্ধ অবস্থায় ১৫‌টি বস্তা ভরা মা ই‌লিশ দেখতে পাওয়া যায়। বস্তাগু‌লো খুলতেই বরফ দিয়ে ঢাকা মা ইলিশের মজুত বেরিয়ে আসে। প্রতিটি বস্তায় মা ই‌লিশ ভ‌র্তি ছিল।

তিনি আরও জানান, ইলিশের প্রজনন সময় সরকার ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত সারাদেশের নদ-নদীতে মা ইলিশ শিকার নিষিদ্ধ করেছে। এরপরও কিছু মৌসুমী জেলে ও মৌসুমী ব্যবসায়ী অসৎ উপায়ে মুনাফা লাভের আশায় মা ইলিশ নিধন করে থাকেন।

জা‌জিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া বলেন, আমাদের অভিযান প্রতিদিন নদীতে অব্যাহত রয়েছে। জেল জরিমানা ও করা হচ্ছে। তবে এই অভিযানে যেই মাছ জব্দ করা হয়েছে তা এক মৌসুমী ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে । উদ্ধারকৃত মা ইলিশ জা‌জিরা উপজেলার প্রায় প্রতিটি এতিম খানা ও মাদরাসায় বিলি করেছি।