সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ, ১৪২৭, ১৪ রবিউস সানি, ১৪৪২
সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

শরীয়তপুরের চিকন্দী ইউনিয়নে ৬নং সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন

শরীয়তপুরের চিকন্দী ইউনিয়নে ৬নং সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন

শরীয়তপুর: “মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১০ নভেম্বর মঙ্গলবার বিকাল ৪ টার শরীয়তপুর পালং মডেল থানাধীন ৩নং চিকন্দী ইউনিয়ন পরিষদে ৬নং সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চিকন্দী পুলিশ ফাড়ি ইনচার্জ ফারুক আহমদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন করেন শরীয়তপুর জেলার পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান।

এ সময় পুলিশ সুপার বলেন- আমরা বাংলাদেশ পুলিশ সর্বদাই জনগণের জন্য কাজ করে থাকি। “পুলিশই জনতা, জনতাই পুলিশ” জনগণের সেবায় আমরা সর্বদা নিয়োজিত, সেবাই পুলিশের ধর্ম তাই আমরা চাই পুলিশি সেবা জনগণের দ্বোরগোড়ায় পৌছাতে। আমরা চাই জনগণের মাঝে আস্থা ও বিশ্বাস তৈরি করতে। নতুন আধুনিক ও মানবিক পুলিশ, আস্থার পুলিশ তৈরি করতে চাই এই বিট পুলিশিং এর মাধ্যমে। তাই আমরা প্রতিটা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এই বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দ্বোরগোড়ায় পুলিশি সেবা পৌছাতে চাই, তারই ধারাবাহিকতায় আজ আমরা শরীয়তপুরে এই সর্বপ্রথম পালং মডেল থানাধীন ৩নং চিকন্দী ইউনিয়ন পরিষদ বিট নং-০৬ সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন করলাম এবং পর্যায়ক্রমে গোটা জেলায় এই কার্যক্রম চালু করা হবে। তিনি বলেন, এখানে আমারা ০১জন পুলিশ অফিসার নিয়োগ করেছি। যিনি বিট অফিসার হিসেবে রয়েছেন পালং মডেল থানার এসআই (নিঃ) মাহমুদ হোসেন।

তিনি আরও বলেন, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিবাহ ও মাদক নিয়ন্ত্রণে বিট পুলিশিং কাজ করবে। এছাড়া প্রতিটি এলাকার মানুষের ৮০ প্রকারের তথ্য থাকবে বিট পুলিশিং এর নিকট, যাহা দ্বারা সকল শ্রেণীর মানুষের উঠে আসবে। এছাড়াও করোনা ভাইরাসের প্রতিরোধ চিকিৎসাসহ বিভিন্ন অপরাধের বিষয়ে তাঁদেরকে সচেতন করাসহ শরীয়তপুর জেলা পুলিশের পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা জানান পুলিশ সুপার।

 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পালং মডেল থানার অফিসার ইনচার্জ মো: আসলামউদ্দিন, চিকন্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক মুন্সী, পালং মডেল থানার ওসি(অপারেশন) মো: আশরাফুল ইসলাম, চিকন্দী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান বাচ্চু সরদার। চিকন্দী ইউনিয়ন যুবলীগের সভাপতি এডভোকেট আক্তারুজ্জামান খানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো: ফরহাদ হোসেন, দপ্তর সম্পাদক এডভোকেট মেহেদী হামিদী, মো: হেমায়েত হোসেন রুবেল তালুকদার, মো: বোরহান মাদবর, এডভোকেট মনজুর আলম খান, এডভোকেট হেলাল উদ্দিন, এডভোকেট বাতেন ঢালী, এডভোকেট আ: মান্নান তালুকদার ও ইউনিয়ন পরিষদের মেম্বারবৃন্দসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।