শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন, ১৪২৭, ১৩ রজব, ১৪৪২
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১

৯ বাংলাদেশি জেলেকে আটকে রেখেছে বিজিপি

৯ বাংলাদেশি জেলেকে আটকে রেখেছে বিজিপি

কক্সবাজার:কক্সবাজারের টেকনাফ থেকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ৯ জন বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় মাছ ধরার সময় এ ঘটনা ঘটে। বিজিপি এ সময় জেলেদের একটি মাছ ধরার নৌকাও নিয়ে যায়।

ধরে নিয়ে যাওয়া জেলেরা হলেন -টেকনাফের সাবরাং এলাকার জেলে মো. নুরুল আলম, মো. ইসমাইল হেসেন, মো. ইলিয়াছ, মো. ইউনুছ আলী (২৫), মোহাম্মদ কালা ওরফে কালাবদা, সাইফুল ইসলাম, সলিমুল্লা, মো. কামাল মিয়া (২০) ও মো. লালু মিয়া (৩০)।

টেকনাফের সাবরাং ইউপির ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ নুরুল আমিন ও নৌকার মালিক মোহাম্মদ আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার ভোর চারটার দিকে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঘোলাপাড়ার মোহাম্মদ আমিনের মালিকানাধীন একটি নৌকা নিয়ে ৯ জেলে মাছ ধরতে যান।

তারা আরও জানান, মাছ ধরার সময় নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়লে নাফ নদী ও সাগরের মোহনায় নৌকাটি ভাসতে থাকে। বেলা তিনটার দিকে বিজিপির সদস্যরা ভাসমান অবস্থায় নয়জন জেলেসহ নৌকাটিকে অস্ত্রের মুখে মিয়ানমারের হাসসুরাতা সীমান্তচৌকিতে নিয়ে যান।

নৌকার মাঝি মোহাম্মদ কালা ওরফে কালাবদা মোবাইলে বিষয়টি নৌকার মালিক মোহাম্মদ আমিনকে জানিয়েছেন।

এ বিষয়ে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান সাংবাদিকদের বলেন, নৌকাসহ জেলেদের ফেরত চেয়ে বিজিপির ২ নম্বর ব্যাটালিয়নের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।


error: Content is protected !!