মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১, ১৯ শ্রাবণ, ১৪২৮, ২৩ জিলহজ, ১৪৪২
মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

নড়িয়াবাসীকে আর পদ্মার ভাঙ্গন দেখতে হবে না: এনামুল হক শামীম

নড়িয়াবাসীকে আর পদ্মার ভাঙ্গন দেখতে হবে না: এনামুল হক শামীম

শরীয়তপুর: পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, নড়িয়াবাসীকে আর পদ্মার ভয়াবহ ভাঙ্গনের আগ্রাসী রুপ দেখতে হবে না।
তিনি বলেন, শরীয়তপুরের নড়িয়া-জাজিরার পদ্মার ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যকর পদক্ষেপের ফলে গত পঁয়ত্রিশ বছরের ইতিহাসে এ বছরই প্রথম নড়িয়ার মূল ভূখন্ডের একটি বাড়িও নদীগর্ভে বিলীন হয়নি। আগামী বর্ষায় যেন নড়িয়াবাসীকে আর নির্ঘুম রাত কাটাতে না হয় সে জন্য এখন থেকেই কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’

আজ বুধবার নড়িয়ার সাধুরবাজার এলাকায় পদ্মার ডান তীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শনকালে এ সব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, পদ্মার ডান তীর রক্ষাবাঁধকে সম্প্রসারিত করে পদ্মা সেতু এলাকা পর্যন্ত করা হবে। পূর্ব দিকে সুরেশ্বর থেকে উত্তর তারবুনিয়া পর্যন্ত আর একটি প্রকল্পের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। তিনি বলেন, আগামী বর্ষায় সারা দেশের কোন কোন এলাকা ঝুঁকিপূর্ণ তা চিহ্নিত করে ভাঙ্গন রোধে প্রথম দিন থেকেই কাজ শুরু করবে পানি উন্নয়ন বোর্ড ও পানি সম্পদ মন্ত্রণালয়।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব) কাজী তোফায়েল হোসেন, প্রধান প্রকৌশলী (ফরিদপুর অঞ্চল) আব্দুল হেকিম, তত্বাবধায়ক প্রকৌশলী (ফরিদপুর সার্কেল) সাহিদুল ইসলাম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীবসহ স্থানীয় প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিরা।


error: Content is protected !!