[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date]
[bangla_day], [english_date]

জাজিরায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ এবং সার বিতরণ

জাজিরায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ এবং সার বিতরণ

শরীয়তপুর: শরীয়তপুরে কৃষি পুর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে রবি/২০২০-২১ মৌসুমে ৫৭১৫ জন কৃষকের জন্যে বিনামূল্যে বীজ এবং সার বিতরণ করেন জাজিরা উপজেলা কৃষি অধিদপ্তর। বুধবার সন্ধা সাড়ে ৫ টায় উপজেলা চত্বরে কৃষদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।
কৃষি পুর্নবাসন ও প্রণোদনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

এসময় উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারাক আলি শিকদার , জাজিরা পৌরসভার মেয়র মোঃ ইউনুছ বেপারি, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার আকন , মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, জাজিরার  আওয়ামীলীগের সভাপতি জি এম নুরুল হক ,   জাজিরা উপজেলা শাখার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার সহ বিভিন্ন দপ্তরের অফিসার গন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, উপজেলা শাখার আওয়ামী লীগের বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ, কৃষিদপ্তরের উপসহকারী কৃষি কর্মকর্তাগন, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিসহ সহস্রাধিক কৃষক বৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আশরাফুজ্জামান ভূইয়া এর সভাপতিত্ব সভায় কর্মসূচি ব্র্রিফ করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন।
প্রণোদনা ও পুর্নবাসন কর্মসূচিতে জাজিরাতে ৫৭১৫ জন কৃষকের মধ্যে উদ্বোধননী দিনে ১৮১০ জন কৃষককে ১ কেজি উন্নন মানের সরিষার বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। এ ছাড়া কর্মসূচির আওতায় অন্যান্য ফসলের মধ্যে রয়েছে মসুর, খেসারি, চিনাবাদাম, পেয়াজ, সূর্যমুখী, মুগ, বোরো ধান, ভূট্টা যা পর্যায় ক্রমে বিতরণ করা হবে।


error: Content is protected !!