সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১১ মাঘ, ১৪২৭, ১১ জমাদিউস সানি, ১৪৪২
সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

নড়িয়ায় অগ্নিকাণ্ডে ৯টি পাটের গুদাম ভষ্মিভূত

নড়িয়ায় অগ্নিকাণ্ডে ৯টি পাটের গুদাম ভষ্মিভূত

শরীয়তপুর: শরীয়তপুরের নড়িয়া উপজেলায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৯টি পাটের গুদাম। শনিবার (২৬ ডিসেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার ভোজেশ্বর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের একটি দল ও স্থানীয়রা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় প্রায় তিন হাজার মন পাটসহ প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

বাজারের ব্যবসায়ীরা জানান, দুপুর ২টার দিকে ভোজেশ্বর বাজারের নদীর পাড়ের একটি পাটের গুদাম থেকে আগুনের ধোয়া বের হতে দেখে ব্যবসায়ীরা ডাক চিৎকার দেন। পরে আশপাশের ব্যাবসায়ীরা ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করেন। খবর পেয়ে শরীয়তপুর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে সালাম হওলাদারের ১টি, মিলু হাওলাদারের ২টি, সোহেল বয়াতির ২টি, রুবেলের ১টি ও খোকন বয়াতির ১টি পাটের গুদামা সহ মোট ৯টি পাটের গুদাম পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় তিন হাজার মন পাট সহ প্রায় ২ কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
শরীয়তপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সেলিম মিয়া বলেন, আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে শরীয়তপুর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এখনো ক্ষয় ক্ষতির পরিমান ও আগুন লাগার সঠিক কারন জানা যায়নি। ক্ষতিগ্রস্ত গুদামের ঘরের তালিকা, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ চলছে।