রবিবার, ৭ মার্চ, ২০২১, ২২ ফাল্গুন, ১৪২৭, ২২ রজব, ১৪৪২
রবিবার, ৭ মার্চ, ২০২১

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের মৃত্যুর সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে শরীয়তপুর জেলায় ‘বিএমএসএফ’-এর মানববন্ধন

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের মৃত্যুর সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে শরীয়তপুর জেলায় ‘বিএমএসএফ’-এর মানববন্ধন

শরীয়তপুর: নোয়াখালীর কোম্পানীগঞ্জে আব্দুল কাদের মির্জা ও মিজানুর রহমান বাদল গ্রুপের রাজনৈতিক প্রতিহিংসায় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের বুকে গুলিতে মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে শরীয়তপুর জেলায় মানববন্ধন করা হয়।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) শরীয়তপুর জেলা আহবায়ক কমিটির আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এ মানববন্ধন করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)-এর শরীয়তপুর জেলা শাখার আহবায়ক সাংবাদিক আনিছুর রহমানের সভাপতিত্বে ও সদস‍্য সচিব সাংবাদিক খোরশেদ আলম বাবুল-এর সঞ্চালনায় এ মানববন্ধনে অংশগ্রহণ করেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)-এর কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: শহীদুল ইসলাম পাইলট, বাংলাদেশ আওয়ামীলীগের শরীয়তপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ও পিপি এডভোকেট মির্জা হযরত আলী। এছাড়া বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)-এর সাপ্তাহিক বালুচর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক এম এ ওয়াদুদ মিয়া, দৈনিক ভোরের পাতা পত্রিকার সাংবাদিক জামাল মল্লিক, দৈনিক আমার দেশ পত্রিকার সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, জয়যাত্রা টেলিভিশনের সাংবাদিক মহসিন রেজা, দৈনিক ভোরের সময় পত্রিকার সাংবাদিক আ: বারেক ভূইঁয়া, সাংবাদিক ফারুক হোসেন, অনলাইন পোর্টাল বাংলা নিউজ’২৪ ডট কমের সাংবাদিক বেলাল হোসাইন, মর্নিং গ্লোরি পত্রিকার সাংবাদিক মিজানুর রহমান, দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার মনিরুজ্জামান খোকন, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সাংবাদিক নাসির হোসেন, দৈনিক যায়যায়দিন পত্রিকার সাংবাদিক শাহাদাত হোসেন হিরো, দৈনিক হুংকার পত্রিকার সাংবাদিক সমীর চন্দ্র শীল। এছাড়াও দেশবার্তা অনলাইন পত্রিকার ফারুক আহমেদ মোল্লা, সংবাদ মোহনা পত্রিকার আমান আহমেদ সজিব, রুদ্রবার্তা পত্রিকার শাহীন আলম, দেশবার্তা পত্রিকার রুহুল আমিন ও বর্তমান এশিয়া পত্রিকার সাদ্দাম হোসেনসহ প্রমূখ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের বুকে গুলিতে মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সংহতি জানিয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা শাখার সভাপতি সাইফ রুদাদ ও সাধারণ সম্পাদক বিকাশ মন্ডল পৃথকভাবে বিবৃতি প্রদান করেছেন। এছাড়া জেলার নাগরিক আন্দোলনের সদস‍্যরাও সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে অংশগ্রহণ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)-এর কেন্দ্রীয় সভাপতি মো: শহীদুল ইসলাম পাইলট বলেন, স্বাধীনতার পর থেকে সাংবাদিক সকল মানুষের অধিকার নিয়ে চিন্তা করলেও সাংবাদিকদের নিয়ে এখনো পর্যন্ত কেউ পূর্ণাঙ্গভাবে চিন্তা করেনি। তাই সাংবাদিকরা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছে, কেউ হত‍্যার শিকার হচ্ছে। সাংবাদিকদের লেখনির মাধ্যমে সকল মানুষ ন‍্যায় বিচার পেলেও সাংবাদিকরা নিজেরা নিজেদের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তিনি আরও বলেন, সাংবাদিকদের ঐক‍্য গড়ে তুলতে হবে। সাংবাদিকদের অধিকার আদায়ের জন‍্য, ন‍্যায় বিচার পাওয়ার জন‍্য কঠোর কর্মসূচির আয়োজন করতে হবে। পরে তিনি সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের বুকে গুলিতে মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।


error: Content is protected !!