বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সমাবেশে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সমাবেশে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গোপালগঞ্জ : আগামীকাল বুধবার নানা আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১-তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস অনুষ্টিত হবে। শিশু সমাবেশে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সের বকুলতলা চত্বরে এ শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন এবং সকাল সোয়া ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভাষণ দিবেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজনে ও গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী অনুশা এঞ্জেল এর সভাপতিত্বে অনুষ্টিত শিশু সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। বিশেষ স্বাগত বক্তব্য রাখবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: সায়েদুল ইসলাম।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম ও প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানাবেন।

এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। পরে বঙ্গবন্ধুর সমাধিতে বিভিন্ন সংগঠনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবদেন করা হবে।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স সাজানো হয়েছে নবরূপে। সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন করা হয়েছে। করা হয়েছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ। পুরো সমাদী সৌধ কমপ্লেক্সে জুরে করা হয়েছে আলোকসজ্জ্বা। টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন উন্নযন মূলক কাজ করা হয়েছে। সমাধী সৌধ কমপ্লেক্সসহ পুলো এলাকা পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে। বিভিন্ন স্থানে করা হয়েছে আলোকসজ্জ্বা।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: বাবুল শেখ বলেন, কেন্দ্রীয় কর্মসূচীর সাথে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ। বঙ্গবন্দুর সমাদতে শ্রদ্ধা নিবেদন, মিলাদ মাহফিল, আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেছেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১-তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের সরকারের উচ্চ পয্যায়ের কর্মকর্তাবৃন্দ ও সরকারের মন্ত্রী-এমপিগণ উপস্থিত থাকবেন। এসব অনুষ্ঠান সুন্দর ও সুষ্ঠুভাবে শেষ করতে টুঙ্গিপাড়াসহ পুরো জেলাজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, আগামীকাল বুধবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের নানা কর্মসূচি পালিত হবে। সকালে এখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তাঁদের সামরিক সচিবদ্বয় শ্রদ্ধা জানবেন। একই সাথে জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুযালি যুক্ত থাকবেন। ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।


error: Content is protected !!