বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

মান্দার গণেশপুরে বিমল মেম্বারের বাড়ি পুড়ে ছাই; ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

মান্দার গণেশপুরে বিমল মেম্বারের বাড়ি পুড়ে ছাই; ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

নওগাঁ: নওগাঁর মান্দায় কয়েলের আগুন থেকে অগ্নিকান্ডের ঘটনায় গবাদিপশুসহ একটি বসতবাড়ি এবং গোয়ালঘর পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার ৫নং গনেশপুর ইউনিয়নের গনেশপুর গ্রামে বিমল মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্থ ধিরেন্দ্রনাথ, বিমল, অমল, পরিমল এবং তপন প্রামাণিক জানান,মঙ্গলবার সন্ধ্যায় গোয়ালঘরে গরু, ছাগল, হাঁস-মুরগি তুলে রাতের খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১২ টার দিকে গোয়ালঘরে আগুন লাগার বিষয়টি টের পান। মুহুর্তে তা আশপাশে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে ১৪ টি গরু, ১২ ছাগল, ১ শতাধিক হাঁস-মুরগি, ধান-চাল,টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ সমুদয় মালামাল পুড়ে যায়। এতে অন্তত ৩০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলেও দাবি করেন তারা।

স্থানীয়রা জানান, রাত ১ টার দিকে ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজনের চিৎকার শুনে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করেন। সংবাদ পেয়ে মান্দা ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ২ ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। এসময় মান্দা থানা পুলিশের একটি টহলটিম ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নেভানোর কাজে সহায়তা করে।

এদিকে বুধবার সকালে মান্দা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) রেজাউল করিম, গনেশপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও চেয়ারম্যান আলহাজ্ব হানিফ উদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক আলহাজ্ব হারুন অর রশিদ সোহেল এবং সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম চৌধুরী বাবুলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা ক্ষতিগ্রস্থ পরিবারকে বিভিন্নভাবে সহায়তা প্রদান করেন।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও)আব্দুল হালিম বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহায়তা দেয়া হবে।


error: Content is protected !!