বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

শরীয়তপুরের গোসাইরহাটে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠান

শরীয়তপুরের গোসাইরহাটে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠান

শরীয়তপুর:তরুণ-তরুণীদের মাঝে বাল্যবিয়ে প্রতিরোধ, অল্প বয়সে গর্ভধারণের ঝুঁকি এবং পরিকল্পিত পরিবার গঠনের সুবিধা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ প্রামাণ্য অনুষ্ঠান 23 মার্চ 2021 খ্রিঃ মঙ্গলবার শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজন করা হয়।বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল নিয়মিতভাবে এই অনুষ্ঠান করে থাকে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান জনাব ফজলুর রহমান, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুজ্জামান,উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম এবং ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থী।
গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব ফজলুর রহমান বলেন,‘বর্তমান সরকার নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে যাচ্ছে।আর বাল্য বিয়ে নারীর ক্ষমতায়নের পথে বড় বাধা। তাই বাল্য বিয়ে বন্ধ করতে না পারলে দেশের সামগ্রিক উন্নয়ন বাধাগ্রস্থ হবে।’
গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন বলেন,‘বাল্যবিয়ে কমাতে শুধু জেল জরিমানা নয় বরং অভিভাবকদের সচেতনতা বাড়ানো প্রয়োজন। আর বাংলাদেশ বেতারের এই অনুষ্ঠান সচেতনতা বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা পালন করবে।’
আগামী 03 এপ্রিল 2021 তারিখ শনিবার রাত ৮.১০ মিনিটে ঢাকা- ক এবং এফ এম ১০৬ মেগাহার্জে ও বাংলাদেশ বেতারের এ্যাপসে সজীব দত্তের সঞ্চালনায় উপপরিচালক মোঃ আমিরুল ইসলামের তত্ত্বাবধানে সহকারী পরিচালক (অনুষ্ঠান) তোফাজ্জল হোসেন এর প্রযোজনায় ধারণকৃত এ অনুষ্ঠানটি শোনা যাবে।


error: Content is protected !!