বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

অগ্নিকাণ্ডের পেছনে কারও দুরভিসন্ধি থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

অগ্নিকাণ্ডের পেছনে কারও দুরভিসন্ধি থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনার পেছনে কারও দোষত্রুটি এবং দুরভিসন্ধি থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বুধবার কক্সবাজারের উখিয়ার বালুখালীতে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন ‘এখানে শুধু রোহিঙ্গারা ক্ষতিগ্রস্ত হয়নি। স্থানীয় লোকজনও ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা আশা করছি শীঘ্রই এই ক্ষয়ক্ষতি পুষিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নেয়া সম্ভব হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের কেউ ভাষানচরে যেতে চাইলে তাদেরকে সেখানে নেয়া হবে। সেখানে পরিস্থিতি অনেক ভাল এবং উন্নত। সেখানে থাকার ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, ‘রোহিঙ্গারা যারা স্বেচ্ছায় ভাষানচরে যেতে রাজি হয়েছে, আমরা শুধু তাদেরকে সেখানে নিয়ে গিয়েছি। জোর করে ইচ্ছার বিরুদ্ধে কাউকে ভাষানচরে নেওয়া হবে না।’

বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষন করে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, আমরা আশাবাদি রোহিঙ্গারা অবশ্যই মিয়ানমারে ফিরে যাবে।
দুপুর পৌনে ২ টার দিকে মন্ত্রী হেলিকপ্টারযোগে রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান। ক্যাম্প এক্সটেনশন-৪ এর হেলিপ্যাডে অবতরণের পর তিনি আগুনে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। মন্ত্রী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি র‌্যাবের তত্বাবধানে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত লোকজনের মাঝে পোশাক সামগ্রী বিতরণ করেন।

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও পুলিশ সুপার হাসানুজ্জামান প্রমূখ।


error: Content is protected !!