বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

ব্যবসায়ীকে গুলি করে হত্যা: আ.লীগ নেতা হান্নানসহ গ্রেফতার ৬

ব্যবসায়ীকে গুলি করে হত্যা: আ.লীগ নেতা হান্নানসহ গ্রেফতার ৬

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের চাঁদনগর এলাকায় বালু ব্যবসা নিয়ে দ্বন্দ্বের জেরে আব্দুর রশীদ নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যা করার ঘটনায় অভিযুক্ত আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার দুপুরে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিনের উপ-পরিদর্শক মোতালেব হোসেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণখানের আইনুসবাগের চাঁদনগর এলাকায় বালু ব্যবসা নিয়ে দ্বন্দ্বের জেরে দুইপক্ষের মধ্যে গুলির ঘটনা ঘটে। গুলিতে আব্দুর রশীদ নামের ওই বালু ব্যবসায়ী মারা যায়। নিহতের লাশ স্থানীয় কেসি হাসপাতালে রাখা হয়েছে। জানা গেছে আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নান নামে এক ব্যক্তির গুলিতে রশীদ মারা গেছেন।

তবে প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগ নেতা জাপানি হান্নানের শটগানের গুলিতে আব্দুর রশিদ নিহত হয়েছেন। খবর পেয়ে রশিদের পক্ষের লোকজন জাপানি হান্নানের বাড়িতে হামলা ও ভাঙচুর চালান।

এ সময় উভয়পক্ষে ব্যাপক সংঘর্ষ হয়। আগুন দিয়ে একটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

নিহতের বড় ভাই হারুনুর রশিদ জানান, জাপানি হান্নান আমার চাচাতো ভাইদের মারধর করছেন- এমন খবর পেয়ে ছোট ভাই আব্দুর রশিদ তার বাড়ির সামনে যান। এ সময় তার কাছে মারধরের ঘটনা জানতে চাইলে জাপানি হান্নান তার হাতে থাকা শটগান দিয়ে আমার ভাইয়ের মুখের বাম পাশে গুলি করেন। সঙ্গে সঙ্গেই আমার ভাই মাটিতে লুটিয়ে পড়ে।

পরে তাকে উদ্ধার করে দক্ষিণখান কেসি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) শিকদার মোহাম্মদ শামীম জানান, রশীদের মৃত্যুর ঘটনায় সেখানকার পরিস্থিতি অনেকটা উত্তাল হয়ে উঠেছে। স্থানীয় জনতা উত্তেজিত হয়ে জাপানি হান্নানের গাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে এবং তার বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করেছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। আমরা গুরুত্বের সাথে এই ঘটনাটির তদন্ত করছি।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নান তার ফেসবুক আইডিতে নিজেকে জাপান বাংলাদেশ মানবাধিকার সংস্থার মহাসচিব ও বিশিষ্ট আওয়ামী লীগ নেতা বলে পরিচয় দিয়ে আসছেন।

জাপানি হান্নান নিজেকে নির্দোষ দাবি করে ফেসবুক লাইভে এসে উত্তেজিত জনতার হামলা থেকে বাঁচতে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কাছে সহযোগিতা চেয়েছেন। ফেসবুক লাইভে তিনি অভিযোগ করে বলেন, ‘প্রতিপক্ষরা ক্ষতিসাধন করার জন্য তার বাড়ি ও গাড়িতে হামলা করেছে।’

তিনি দ্রুত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ চেয়েছেন।


error: Content is protected !!