বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

মান্দায় অসচেতনতার কারনে একের পর এক ঘটছে অগ্নিকান্ডের ঘটনা!সচেতনতা বৃদ্ধির আহব্বান

মান্দায় অসচেতনতার কারনে একের পর এক ঘটছে অগ্নিকান্ডের ঘটনা!সচেতনতা বৃদ্ধির আহব্বান

নওগাঁ: নওগাঁর মান্দায় অসচেতনতার কারনে একের পর এক ঘটছে অগ্নিকান্ডের ঘটনা। কয়েলের আগুনে আবারো একটি বসতবাড়ি, ১২টি ছাগল এবং হাঁস-মুরগিসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে । উপজেলার মৈনম ইউনিয়নের দক্ষিণ মৈনম গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়টি নিশ্চিত করেন মৈনম ইউনিয়নের চেয়ারম্যান ইয়াচিন আলী রাজা।
ঘটনায় সোমবার এবং মঙ্গলবার সকালে মান্দা উপজেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা এবং স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে আর্থিক সহযোগীতা প্রদান করেন।

ক্ষতিগ্রস্থ গৃহকর্তা বাবুল হোসেন মোল্লা জানান, গত রবিবার রাতে খাবার শেষে গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে দিয়ে তারা ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১১টার দিকে তার স্ত্রী খোদেজা বিবি আগুন লাগার বিষয়টি টের পান। এ সময় তাদের চিৎকারে লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করে। সংবাদ পেয়ে মান্দা ফায়ার সার্ভিস ষ্টেশনের একটি দল ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে। তিনি আরও বলেন, আগুনে পুড়ে মারা গেছে ১২টি ছাগলসহ বেশকিছু হাঁস-মুরগি। এ ছাড়া ধান-চালসহ বসতবাড়ির সমুদয় মালামাল পুড়ে যায়। এতে তার প্রায় ২ থেকে আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি,তার পরিবারের লোকজন এবং স্থানীয় এলাকাবাসী।
আগুনে ওই পরিবারের ৩ সদস্য দগ্ধ হয়েছেন। এরা হলেন, বাবুল হোসেন মোল্লা (৬০), স্ত্রী খোদেজা বিবি (৫৫) ও বোন গোলেজান বিবি (৬৫)। আগুনে বাবুল হোসেনের ভাই নাসির হোসেনের বাড়িরও একাংশ পুড়ে যায়। এনিয়ে গত এক সপ্তাহে অগ্নিকান্ডের বেশ কয়েকটি ঘটনায় বিপুল পরিমাণ সম্পদের ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। আর এজন্য অগ্নিকান্ড অগ্নিকান্ড থেকে রক্ষা পেতে মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিম এবং মান্দা ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মকর্তা সরোয়ার হোসেন কয়েল জ¦ালানোর ক্ষেত্রে সকলকে সচেতন হওয়ার জন্য আহব্বান জানান।


error: Content is protected !!