বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

আগামী শনিবার গোপালগঞ্জে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধি ও ওড়াকান্দির ঠাকুর বাড়ীতে প্রস্তুতি সম্পন্ন, নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

আগামী শনিবার গোপালগঞ্জে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধি ও ওড়াকান্দির ঠাকুর বাড়ীতে প্রস্তুতি সম্পন্ন, নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

গোপালগঞ্জ : আগামী শনিবার ২৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধী ও কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি গ্রামের তীর্থস্থান ঠাকুর বাড়ী যাচ্ছেন ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রধানমন্ত্রী শেথ হাসিনা। ইতিমধ্যে তাদের আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি ও ঠাকুর বাড়ীতে শেষ হয়েছে সকল ধরনের প্রস্তুতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও নরেন্দ্র মোদীর আসার খবরে খুশি টুঙ্গিপাড়াবাসীসহ মতুয়া ভক্তরা। তাদের আগামনে জেলায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

জানাগেছে, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশে আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সফরকালে তিনি ২৭ মার্চ গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পাশাপশি বৃক্ষ রোপন করেন। নরেন্দ্র মোদীকে স্বাগত জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও টুঙ্গিপাড়া আসার কথা রয়েছেন।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশিয়ানী উপজেলার ওড়াকান্দির ঠাকুরবাড়ী পরিদর্শন করবেন। এসময় তিনি শ্রীশ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূঁজা আর্চনা করে ঠাকুর বাড়ীর সদস্য ও অন্য একটি মাঠে মঁতুয়া নেতাদের সাথে মত বিনিময় করবেন।

তাদের আগমনে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স ও ঠাকুর বাড়ীর বিভিন্ন মন্দির সংস্কার, সৌন্দয্যবর্ধন করার পাশাপশি শেষ হয়েছে সবল প্রস্তুতি। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স চত্ত্বরসহ পুরো এলাকায় নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। আইন শৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে কাজ করে যাচ্ছেন তারা।

এদিকে, কাশিয়ানী উপজেলার ওড়াকান্দির ঠাকুরবাড়ীর আশপাশের পুরো এলাকা বাঁশ দিয়ে ঘিরে রাখা হয়েছে। মোদীকেসহ কর্মকর্তাদের বহন করা হেলিকাপ্টার নামতে ঠাকুর বাড়ীর পাশে তৈরী করা হয়েছে ৪টি হেলিপ্যাড। হেলিপ্যাড থেকে ঠাকুর বাড়ী যাওয়ার সড়কসহ লিংক রোড ও ঢাকা-খুলনা থেকে ঠাকুরবাড়ী যাওয়া আসার সড়ক সংস্কার করা হয়েছে। মোদীর আগমনকে কেন্দ্র করে পুরো ঠাকুর বাড়ী জুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর নজরদারীর পাশাপাশি নীবির পয্যবেক্ষনের জন্য বিভিন্ন স্থানে লাগানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এ সফরে মতুয়া ভক্তসহ টুঙ্গিপাড়াবাসীর মধ্যে দেখা দিয়ে আনন্দ। ওড়াকান্দিতে পুরুষের পাশাপাশি মহিলারাও উলু ও শংখের ধ্বনি মাধ্যমে বরণ করে নিবে বিশ্বের ক্ষমতাধর এ নেতাকে। এ সফরে দুই দেশের আন্তরিকতা বাড়বে বলে মনে করছে এলাকাবাসী।


error: Content is protected !!