বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

ইংল্যান্ডে বসবাসরত কয়েকজন যুবকের উদ্যোগে আত্মপ্রকাশ করলো “প্রজেক্ট আইআর”

ইংল্যান্ডে বসবাসরত কয়েকজন যুবকের উদ্যোগে আত্মপ্রকাশ করলো “প্রজেক্ট আইআর”

গোপালগঞ্জ : শিক্ষার্থী ও বেকার যুবকদের প্রশিক্ষনের মাধ্যমে সু-দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তুলেতে ইংল্যান্ডে বসবাসরত কয়েকজন য়ুবকের উদ্যোগে আত্মপ্রকাশ করেছে “প্রজেক্ট আইআর” নামের একটি অ-লাভজনক প্রতিষ্ঠান। এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আজ রোববার (২৮ মার্চ) সন্ধ্যা ৬টায় শহরের সবুজবাগ এলাকায় ওই প্রতিষ্ঠানে অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রধান তাসলিম আহম্মেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ইংল্যান্ডে বসবাসরত কয়েকজন যুবকের হাত ধরে গোপালগঞ্জে “প্রজেক্ট আইআর” নামের একটি অ-লাভজনক প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। প্রশিক্ষন, উদ্ভাবন ও কর্মসংস্থন হচ্ছে এ প্রতিষ্ঠানে মুললক্ষ। শিক্ষার্থী ও বেকার যুবকদের প্রযুক্তিগত প্রশিক্ষণ, বিভিন্ন প্রকল্পে যুক্ত ও তাদের নতুন নতুন আইডিয়া উদ্ভাবনে সহযোগীতা করা হবে। প্রাথমিকভাবে গোপালগঞ্জে শুরু করা হলেও তা বাংলাদেশর সকল শহরে ছড়িয়ে দেয় হবে। শিক্ষার্থী ও বেকার যুবকদের সেমিনার, ওয়ার্কসপের মাদ্রমে সহযোগীতা করার পাশাপশি নিজস্ব প্রশিক্ষন কেন্দ্র গড়ে তোলা হবে বলেও তিনি জানান।

ইংল্যান্ড থেকে সহযোগীতা করা “প্রজেক্ট আইআর” প্রজেক্টের সদস্যরা হলেন, প্রতিষ্ঠাতা সজীব চৌধুরী, প্রতিষ্ঠাতা ফারহান নাসের, প্রতিষ্ঠাতা শেখ তাইফুর রহমান, প্রতিষ্ঠাতা শামীম রহমান। ইভেন্ট ম্যানেজমেন্ট সহয়াতা করছেন গোপালগঞ্জ সালমান চৌধুরী ও আইটি ম্যানেজমেন্টে সহযোগীতা করছেন ঢাকার রিশাদ হক হূদয়।

এসময় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের লেকচারার তরিকুল ইসলামসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন। #


error: Content is protected !!