বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

গোপালগঞ্জের বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করেছে জ্ঞানের আলো পাঠাগার

গোপালগঞ্জের বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করেছে জ্ঞানের আলো পাঠাগার

গোপালগঞ্জ : করোনার দ্বিতীয় ধাপ মেকাবেলায় ও সাধারন মানুষকে সচেতন করতে গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জ্ঞানের আলো পাঠাগারে কর্মীরা।

একই সঙ্গে সংগঠনটির পক্ষ থেকে মাইকিং করে স্বাস্থ্যবিধি সর্ম্পকে জনসচেতনতা সৃষ্টি করা হচ্ছে।

আজ শুক্রবার (০২ এপ্রিল) সকাল থেকে দুপুর পযর্ন্ত জ্ঞানের আলো পাঠাগারে সভাপতি সভাপতি সুশান্ত মন্ডলের নেতৃত্বে একদল কর্মীরা তারাশী গ্রামে বাড়ী বাড়ী গিয়ে ৫ শতাধিক পরিবারের সকল সদসদের মাঝে মাস্ক বিতরণ করেন। এসময় তারা করোনা ভাইরাসরোধ সচেতনতামূলক প্রচারাভিযান চালায়।

এছাড়া কোটালীপাড়া-গোপালগঞ্জ সড়কের চলাচলরক ভ্যানচালক, পথচারীসহ বিভিন্ন শ্রেণীপেশার ৫ শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করে জ্ঞানের আলো পাঠাগার।

গত বছর উপজেলায় করোনার সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে করোনা ভাইরাস রোধে ব্যাপক কার্যক্রম পরিচালনা করে আসছে জ্ঞানের আলো পাঠাগারের সদস্যরা।

তারাশী গ্রামের গৃহিনী জায়েদা, জামিলা, স্বপ্না বেগম বলেন, জ্ঞানের আলো পাঠাগার শুধু করোনা ভাইরাসের সময় নয় যে কোন বিপদে আপদে আমাদের পাশে দাড়ায়। করোনা প্রতিরোধে আজ এই সংগঠনটির সদস্যরা বাড়িতে এসে মাস্ক দিয়ে গেছে।

ষাটার্ধো পথচারী আজাহার মিয়া বলেন, বাড়িতে মাস্ক না থাকায় মাস্ক ছাড়াই বাজারে যাচ্ছিলাম। জ্ঞানের আলো পাঠগারের সদস্যরা পথে মাস্ক পড়িয়ে দেওয়ায় অনেকটা স্বস্তিপাচ্ছি।

জ্ঞানের আলো পাঠাগারের প্রেসিডিয়াম সদস্য আজিজুল ইসলাম বলেন, আমরা মনে করি মাস্ক পরিধানে করোনা ভাইরাস অনেকাংশে প্রতিরোধ সম্ভব। সেই লক্ষ্যে বাড়ি বাড়ি ও রাস্তাঘাটে সকলের মাঝে মাস্ক বিতরণ করছি।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, জ্ঞানের আলো পাঠাগার একটি আলোকিত স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটির সদস্যরা সবসময় সামাজিক সচেতনতায় কাজ করে। করোনা সচেতনতায় কাজ করতে গিয়ে সংগঠনটির সভাপতিসহ কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছিল। সুস্থ হয়ে তারা আবার উপজেলার জনসাধরনের মাঝে বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধে পাঠাগারটির কর্মকান্ডে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে।


error: Content is protected !!