বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ, ১৪২৮, ৯ রমজান, ১৪৪২
বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

ফেনীতে চার সন্তানের প্রসব

ফেনীতে চার সন্তানের প্রসব

ফেনী: ফেনীতে এক সাথে চারটি সন্তান প্রসব করেছেন এক মা। বর্তমানে মা ও চার সন্তান সুস্থ্য রয়েছে। এর মধ্যে দুইটা ছেলে এবং দুইটা মেয়ে।

ফেনীর দেবী পুরে প্রাইভেট হাসপাতাল ও ল্যাপারোস্কোপি ইনস্টিটিউটে এ চার শিশুর স্বাভাবিক প্রসব করেছেন নোয়াখালীর সেনবাগ উপজেলার তরী গরুকাটা হাজারী বাড়ির রাজমিস্ত্রী ফরহাদের স্ত্রী জান্নাতুল ফেরদাউস। শুক্রবার দুপুরে চার সন্তান ও মা সুস্থ অবস্থায় বাড়ি ফিরে যায়।

হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার প্রসব বেদনা উঠলে এ হাসপাতালটিতে নিয়ে আসলে সেখানে স্বাভাবিক প্রসব করেন গাইনী বিশেজ্ঞ ডাঃ আবদুল কাইয়ুম।

নবজাতকের মা জান্নাতুল ফেরদৌস বলেন, তিনি এখন সুস্থ্য আছেন। চার সন্তান হওয়াতে তিনি খুশি রয়েছেন। তিনি জানান, এ চার সন্তান আল্লাহ তাকে দান করেছেন। নবজাতকের বাবা ফরহাদ জানান, চারটি সন্তান লালন পালন করতে কোন ধরনের সমস্যা হবেনা। আল্লাহ সুস্থ রাখলে পরিবারের সকলে মিলে তাদের লালন পালন করা হবে।

প্রসবকারী গাইনী বিশেষজ্ঞ ডা: আবদুল কাইয়ুম বলেন, ‘ এ বাচ্ছাদের মা আমার হাসপাতালে এ হাসপাতালে ভর্তি হয়, আল্ট্রাসোনোগ্রাফিক রিপোর্টের আলোকে তারা বলেছিলো পেটে তিনটি বাচ্ছা রয়েছেন। পরীক্ষা নিরিক্ষা করে আমি দেখি রোগী সিভিয়ার একলামশিয়াতে ভূগছেন। চিকিৎসা দের পর পর পর তিনটি সন্তান প্রসব করার পর আরো একটি সন্তান প্রসব করেন নারীটি।

আবদুল কাইয়ুম আরো বলেন, শিশুগুলোকে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে সিকিৎসা দেয়া হয়েছে। চার শিশু এবং মা ভাল অঅছেন।


error: Content is protected !!