শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮, ২ শাওয়াল, ১৪৪২
শনিবার, ১৫ মে, ২০২১

নওগাঁর মান্দায় ভূমিহীন সমিতির সদস্যদের বিরুদ্ধে ধান কাটার অভিযোগ

নওগাঁর মান্দায় ভূমিহীন সমিতির সদস্যদের বিরুদ্ধে ধান কাটার অভিযোগ

নওগাঁ:নওগাঁর মান্দায় ভূমিহীন সমিতির সদস্যদের বিরুদ্ধে ধান কাটার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভারশোঁ ইউপির আন্দইল বিলে। এ ঘটনায় বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে ভূক্তভোগী শহিদুল ইসলাম ধান কাটার বিষয়টি থানা পুলিশকে একাধিকবার জানানোর পরেও কোন ব্যবস্থা না নেওয়ায় বাধ্য হয়ে ৯৯৯ ফোন করেন। এরপর ঘটনাস্থলে পুলিশ গিয়ে কাটা ধান নিয়ে যেতে নিষেধ করে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

জানাগেছে,উপজেলার ভারশোঁ ইউনিয়নের মৃত নজরুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম পৈত্রিক সূত্রে এবং কবলামূলে প্রাপ্ত প্রায় ৭ বিঘা জমিতে বোরো ধান রোপণ করেছিলেন। এরই একপর্যায়ে বৃহস্পতিবার সকালে স্থানীয় প্রভাবশালীদের ইন্ধনে ওই বিবাদমান জমির ধান কেটে নিয়ে যান ভূমিহীন সমিতির লোকজন।এতে ওই ভূক্তভোগীর লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সরেজমিন গিয়ে এ বিষয়ে জানতে চাইলে ভূমিহীন সমিতির লোকজনরা তাদের বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন যে, জমিটি খাস হওয়ায় আমরা দীর্ঘদিন থেকে ভূমিহীন সমিতির সদস্যরা চাষাবাদ করে আসছিলাম। আর ধানগুলোও আমরাই লাগিয়েছিলাম। অথচ, তারা মিথ্যা অভিযোগ দায়ের করে ধান কাটার ক্ষেত্রে অযথাই প্রতিব্ধকতা সৃষ্টি করছেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন,অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


error: Content is protected !!