মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ১ ভাদ্র, ১৪২৯, ১৭ মহর্‌রম, ১৪৪৪
মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

“বাংলাদেশের মানুষের স্বার্থ সংরক্ষণ করে তিস্তা চুক্তি করবেন প্রধানমন্ত্রী”

“বাংলাদেশের মানুষের স্বার্থ সংরক্ষণ করে তিস্তা চুক্তি করবেন প্রধানমন্ত্রী”

গোপালগঞ্জ : তিস্তা চুক্তি নিয়ে পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, দুই দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি আলোচনা করেই তিস্তা চুক্তি করবেন। প্রধানমন্ত্রী গঙ্গা চুক্তি করেছেন। তিস্তা চুক্তিও বাংলাদেশের মানুষের স্বার্থ সংরক্ষণ করে করবেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার (০৯ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ফারাক্কার বাঁধের গেট খুলে দেয়ার বিষয় নিয়ে উপ-মন্ত্রী আরো বলেন, গঙ্গা চুক্তির মাধ্যমে পানি যে হিস্যা সেটি প্রতিষ্ঠিত হয়েছে। ভারতে প্রবল বন্যা হলে তারা ফারাক্কার বাঁধের গেট খুলে দেয়। এটি আমাদের ভৌগলিকভাবেই দীর্ঘদিনের সমস্যা। এটি আমরা সমাধান করতে পেরেছি।

তিনি আরো বলেন, গোপালগঞ্জ জেলাকে নদী ভাঙ্গন ও জলাবদ্ধতার হাত থেকে বাঁচাতে এবং নদীগুলো পূর্বাবস্থায় নিয়ে যাবার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে। বঙ্গবন্ধু স্মৃতিবিজরিত স্থান সংরক্ষনের জন্যও কাজ করা হচ্ছে।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এছাড়া পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম জেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন করেন।

এসময় জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সধারন সম্পাদক মো: বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


error: Content is protected !!