বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক, ১৪২৮, ১৩ রবিউল আউয়াল, ১৪৪৩
বুধবার, ২০ অক্টোবর, ২০২১

ভোটার তালিকা সংশোধন করে পুনঃতফসিল ঘোষনার দাবীতে সংবাদ সম্মেলন

ভোটার তালিকা সংশোধন করে পুনঃতফসিল ঘোষনার দাবীতে সংবাদ সম্মেলন

গোপালগঞ্জ : গোপালগঞ্জ প্রতিনিধি : আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গোপালগঞ্জ ইউনিটের নির্বাচনে মৃত ব্যক্তি ও ভুলে ভরা ভোটার লিষ্ট, অনিয়ম এবং সুনাম ক্ষুন্ন করে শহর জুড়ে পোস্টার লাগানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নজরুল-সালাউদ্দিন পরিষদ।

আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে শহরে মডেল স্কুল রোডের নির্বাচনী কায্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে অভিযোগ তুলে ধরেন প্যানেলের ভাইস চেয়ারম্যান প্রার্থী এস এম নজরুল ইসলাম ও সেক্রেটারী প্রার্থী মোঃ সালাউদ্দিন খান।

তারা অভিযোগ করে বলেন, দীর্ঘ দুই যুগ ধরে রেড ক্রিসেন্টের কোন নির্বাচন হয়নি। ভোটের অধিকার নিশ্চিত করতে তারা নির্বাচনে প্যানেল দিয়েছেন। কিন্তু প্রতিপক্ষ হাসমত আলী সিকদার চুন্নু ও সিকদার নূর মো: দুলু পরিষদকে জয়ী করাতে নির্বাচন কমিশিন ও রেডক্রিসেন্ট ইউনিট কর্তৃপক্ষ অনিয়মের মাধ্যমে ভোটার তালিকা করেছে। এই তালিকায় মৃত ব্যক্তিকে ভোটার রাখা হয়েছে। আবার একই ব্যক্তিকে আজীবন ও বার্ষিক সদস্য রাখা হয়েছে।

তারা আরো বলেন, তাদের প্রার্থীদের সুনাম ক্ষুন্ন করতে রাতের আধারে তাদের প্যানেলের নাম দিয়ে অন্য একটি পোষ্টার লাগিয়েছেন। এ ব্যাপারে তারা লিখিত অভিযোগ দিলেও কোন ব্যবস্থা নেয় হয়নি বলে অভিযোগ করেন। তারা ভোটার লিষ্ট হালনাগাদ করে নির্বাচনের পুন:তফসিল ঘোষনার দাবী জানান।

এ সংবাদ সম্মেলনে নজরুল-সালাউদ্দিন পরিষদের প্রার্থী পর্শিয়া সুলতানা, ওবায়দুর রহমান, শেখ তৈয়াবুর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলন।

এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার খোন্দকার এহিয়া খালেদ সাদী জানিয়েছেন, ভোটার তালিকা হালনাগাদের জন্য খসড়া ভোটার তালিকা প্রনয়ন করা হয়েছিল। তখন কোন কেউ আপত্তি করেনি। এরপর ১৮জন ভোটারের মৃত্যুর বিষয়টি জানার পর সে সব ভোটার মার্ক করে রাখা হয়েছে। এসব ভোট কেউ দিতে পারবেন না। একজন ব্যক্তি আছে তার নাম আজীবন ও বার্ষিক ভোটার তালিকায় এসেছে। এই ব্যক্তি একটি ভোটই দিতে পারবেন।

তিনি আরো বলেন, নির্বাচন স্বচ্ছ করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিস্ট্রেট ও পুলিশ নিয়োগ দেয়া হয়েছে।


error: Content is protected !!