মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬ আশ্বিন, ১৪২৮, ১৩ সফর, ১৪৪৩
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

নওগাঁয় কলা গাছ কাটাকে কেন্দ্র করে বাড়িঘর ভাংচুর

বাড়ি ঘর ভাঙচুর

নওগাঁ: নওগাঁর মান্দায় কলার গাছ কাটাকে কেন্দ্র করে বাড়িঘর ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের মোল্লা পাড়ায়। এ ঘটনায় ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, বাঁশবাড়িয়া গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে জামাল হোসেনের সাথে একই গ্রামের প্রতিপক্ষ মৃত নই মোল্লার ছেলে অফির এবং মৃত শফিরের ছেলে নজরুল ইসলাম গংদের সাথে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো।

এরই জের ধরে সোমবার সকালে প্রতিপক্ষের লোকজন সংঘবদ্ধ হয়ে এসে অতর্কিতভাবে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে মালামাল লুটপাট করে নিয়ে যায় বলে জানান ভুক্তভোগীরা। এতে তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন। এমতাবস্থায় তারা এর সুষ্ঠ বিচার দাবি করেন। বর্তমানে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন।

এ ব্যাপারে অভিযুক্ত অফির এবং নজরুল ইসলামসহ অন্যান্যদের সাথে কথা হলে তারা জানান যে, দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধকে ভিন্নখাতে প্রবাহের জন্য তারা উঠেপড়ে লেগে আছেন। এরই ধারাবাহিকতায় পরিকল্পিতভাবে তাদেরকে ফাঁসাতেই এমনটি করা হয়েছে। তারা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


error: Content is protected !!