মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬ আশ্বিন, ১৪২৮, ১৩ সফর, ১৪৪৩
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সিলেট উপনির্বাচনে পুরুষ ভোটার চাইতে নারী ভোটারের উপস্থিতি বেশি

সিলেট উপনির্বাচনে পুরুষ ভোটার চাইতে নারী ভোটারের উপস্থিতি বেশি

সিলেট: সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোট গ্রহন শুরু হয়েছে। নির্বাচন শান্তিপূর্ণ করতে মাঠে কাজ করছে প্রশাসন।

সকাল ৮টায় একযোগে সব কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহন শুরু হয়েছে। তবে ভোটার উপস্থিতি শুরুতে কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেড়েছে। বিশেষ করে নারী ভোটারের সংখ্যা চোখে পড়ার মতো।

অন্তত ১০ টি সেন্টার ঘুরে দেখা গেছে পুরুষ ভোটার চাইতে নারী ভোটারদের উপস্থিতি।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের জানান, শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। কড়া নিরাপত্তার রয়েছে পুরো নির্বাচনী এলাকা।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে সিলেট-৩ আসন গঠিত। এ আসনে মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৫২ হাজার জন। মোট ভোটকেন্দ্র ১৪৯টি।

নির্বাচনে মোট প্রার্থী আছেন চারজন। তাঁরা হচ্ছেন আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান (লাঙ্গল), নির্বাচনে নেমে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি-কার) এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব)।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ মারা যান সিলেট-৩ আসনের সংসদ সদস মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

আসনটিতে গত ২৮ জুলাই উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উচ্চ আদালত নির্বাচন স্থগিতের নির্দেশ দেন।


error: Content is protected !!